যে কারণে এক প্যাড পরে অনুশীলনে অজিরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ আগস্ট ২০১৭, ১৯:৩৫

টাইগারদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ সামনে রেখে ভিন্ন কৌশলে অনুশীলন করছে অজিরা। সেই কৌশলটি হলো এক পায়ে তথা সামনের পায়ে প্যাড না পরে অনুশীলন করা। ২০১২ সালে যখন জাস্টিন ল্যাঙ্গার অজিদের ব্যাটিং কোচ ছিলেন তখন অজিরা এই কৌশলে ব্যাটিং অনুশীলন করেছিল। এর উদ্দেশ্য মূলত স্পিনারদের ভালোভাবে মোকাবেলা করা। বুধবার বিষয়টি নিয়ে ব্যাখ্যা দিয়েছেন অজি অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল।

গ্লেন ম্যাক্সওয়েল বলেছেন, ‘আমি মনে করি, ব্যাটসম্যানের প্রধান কাজ হচ্ছে ব্যাট ব্যবহার করা। এই কৌশল অবলম্বন করা হচ্ছে রক্ষণাত্মকের চেয়েও বেশি কিছু। এটি আপনার মধ্যে আত্মবিশ্বাস যোগায় যে, আপনার বল হিট করার ক্ষমতা আছে। তাছাড়া আপনাকে রক্ষা করার জন্য প্যাড আছে এমন কিছু ভাবনা থেকেও দূরে রাখে’।

তিনি আরও বলেন, ‘বাংলাদেশের বোলাররা স্ট্যাম্প টু স্ট্যাম্প বল করে। রক্ষণাত্মক হলে তারা চাপ সৃষ্টি করে। আমরা এই বিষয়টি নিয়ে কাজ করে যাব। দেশে আমি অনেক কাজ করেছি। আমার অনুশীলন হচ্ছে ডিফেন্স নিয়ে। বাংলাদেশে আসার পর আমার এভাবে বেশি অনুশীলন করা হয়নি। কিন্তু আমি নিশ্চিত যে সিরিজ শুরুর আগে আমি এ নিয়ে কাজ করার সুযোগ পাব’।

আগামী ২৭ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। আর আগামী ৪ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় তথা শেষ ম্যাচ।

(ঢাকাটাইমস/২৩ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :