সাত সাংবাদিককে পিআইবি-এটুআই পুরস্কার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০১৭, ২০:০৫

সাত গণমাধ্যমকর্মী পেলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) পুরস্কার।২৭ আগস্ট সকালে পিআইবির সেমিনার কক্ষে বিভিন্ন গণমাধ্যমে ডিজিটাল বাংলাদেশ বিষয়ে প্রচারণার জন্য এই পুরস্কার দেয়া হয়।

অনুষ্ঠানে সাংবাদিকদের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এসময় উপস্থিত ছিলেন তথ্য সচিব জনাব মরতুজা আহমদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) এবং এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার এবং পিআইবির মহাপরিচালক শাহ মো. আলমগীর।

পুরস্কৃতরা হলেন- জাতীয় দৈনিক পত্রিকা ক্যাটাগরিতে দৈনিক জনকণ্ঠের এম শাহজাহান, টেলিভিশন ক্যাটাগরিতে ৭১ টেলিভিশনের মোহাম্মদ মাফিজুল ইসলাম, অনলাইন সংবাদপত্র ক্যাটাগরিতে আরটিভি অনলাইনের মাইদুর রহমান রুবেল, ফটো সাংবাদিকতা ক্যাটাগরিতে প্রথম আলোর সৈয়দ আশরাফুল আলম, আঞ্চলিক সংবদপত্র ক্যাটাগরিতে দৈনিক গ্রামের কাগজের এস এম আরিফুজ্জমান, রেডিও ক্যাটাগরিতে যৌথভাবে রেডিও চিলমারীর মো. কামরুল হাসান পলাশ ও রেডিও পদ্মার মো. সাদী মাহমুদ।

হাসানুল হক ইনু বলেন, অতীতের মতো বর্তমানেও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়ষন্ত্র চলছে। রাষ্ট্র আর গণতন্ত্রের বিরুদ্ধে যে চক্রান্ত চলছে তার বিরুদ্ধে রাজনীতিবিদদের পাশাপাশি গণমাধ্যম কর্মীদেরও এগিয়ে আসতে হবে।

মরতুজা আহমদ বলেন, গণমাধ্যমের মাধ্যমে তরুণদেরকে ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ব্যবহার করতে হবে। ভিশন ২০২১, ২০৪১ অর্জনের লক্ষ্যে তথ্য প্রযুক্তির ব্যবহারে তরুণ সমাজকে আরো বেশি সম্পৃক্ত করতে হবে।

বিজয়ীদের প্রত্যেককে ৭৫ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. মফিজুর রহমান, এটুআই প্রোগ্রামের জনপ্রেক্ষিত বিশেষজ্ঞ নাঈমুজ্জামান মুক্তা, সাংবাদিক ইসতিয়াক রেজা এবং বিভিন্ন গণমাধ্যমের ব্যক্তিবর্গ।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

গণমাধ্যমকর্মী আইন নিয়ে অংশীজদের মতামত নেয়া শুরু হয়েছে: তথ্য প্রতিমন্ত্রী

ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

‘সাংবাদিক আর ইউটিউবার বা ব্লগারের বিভাজন’

চতুর্থ মেয়াদে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ

সাংবাদিক ফরিদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারে ক্র্যাবের আল্টিমেটাম

সাংবাদিক নির্যাতন বন্ধ ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

এই বিভাগের সব খবর

শিরোনাম :