ইসির সংলাপে যাচ্ছেন ২২ নারীনেত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৭, ১৯:৩৯

প্রথমবারের মতো নারী নেত্রীদের সঙ্গে সংলাপে বসছে নির্বাচন কমিশন (ইসি)। আগামীকাল সোমবার নারীনেত্রীদের সঙ্গে মতবিনিময় করবে ইসি। রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে এ সংলাপ শুরু হবে বেলা ১১টায়।

ইসির জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানান, মতবিনিময়ের জন্য এরই মধ্যে ২২ নারীনেত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। সংলাপে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

আমন্ত্রিত ২২ নারীনেত্রী

ইসির আমন্ত্রিত নারী নেত্রীরা হলেন- আইন ও শালিস কেন্দ্রের (আসক) চেয়ারপারসন ড. হামিদা হোসেন; বাংলাদেশ নারী প্রগতি সংঘের এক্সিকিউটিভ ডিরেক্টর রোকেয়া কবির; বাংলাদেশ মহিলা পরিষদের সভানেত্রী আয়েশা খানম; ফারিয়া লারা ফাইন্ডেশনের নির্বাহী পরিচালক সেলিনা হোসেন; ত্রিমাত্রা ফাইন্ডেশনের প্রেসিডেন্ট শ্যামলী নাসরিন চৌধুরী; প্রিপ ট্রাস্টের নির্বাহী পরিচালক অ্যারোমা দত্ত; এসিড সারবাইবারস ফাইন্ডেশনের (এএসএফ)নির্বাহী পরিচালক সেলিনা আহমেদ; বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যাডভোকেট সালমা আলী; ইনোভেশন ফর ওয়েল বিং ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মনিরা রহমান; টিএমএসএসের নির্বাহী পরিচালক অধ্যাপক হোসনে আরা বেগম; অপরাজেয় বাংলাদেশের নির্বাহী পরিচালক ওয়াহিদা বানু; উইমেন ফর উইমেনের চেয়ারপারসন সালমা খান; ডিজ্যাবল্ড রিহ্যাবিলিটেশন অ্যান্ড রিসার্স এসোসিয়েশনের (ডিআরআরএ) নির্বাহী পরিচালক ফরিদা ইয়াসমিন; নারীপক্ষের সভানেত্রী রেহানা সামদানী; কর্মজীবী নারীর নির্বাহী পরিচালক রোকেয়া রফিক; নারী সাংবাদিক কেন্দ্রের জেলারেল সেক্রেটারি পারভীন সুলতানা ঝুমা; বাংলাদেশ এসোসিয়েশন অব উইমেন ফর সেলফ এমপাওয়ারমেন্টের (বাউশী) এক্সিকিউটিভ ডিরেক্টর মাহবুবা বেগম; ফর ইউ ফর এভারের (ফাইফে) প্রেসিডেন্ট রেহানা সিদ্দিকী; নারী উদ্যোগ কেন্দ্রের নির্বাহী পরিচালক মাসহুদা খাতুন শেফালী; নারী মৈত্রীর নির্বাহী পরিচালক শাহীন আক্তার ডলি; হিতৈশী-বাংলাদেশের নির্বাহী পরিচালক শার্মিমা জামান এবং নেটওয়ার্ক ফর রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টারের জেন্ডার অ্যান্ড অ্যাডভোকেসি অ্যাক্সপার্ট মনসুরা আক্তার।

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে আইন সংস্কার, সীমানা পুনঃনির্ধারণসহ ঘোষিত রোডম্যাপ নিয়ে কেএম নূরুল হুদা নেতৃত্বাধীন নির্বাচন কমিশন রাজনৈতিক দলসহ বিভিন্ন অংশীজনদের সঙ্গে সংলাপ করছে।

গত ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে আলোচনার মধ্যে দিয়ে ইসির এবারের সংলাপ শুরু করে। ১৬ ও ১৭ আগস্ট গণমাধ্যম প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করে ইসি। এরপর ২৪ আগস্ট থেকে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন যা শেষ হয় গত বৃহস্পতিবার। আগামী ২৪ অক্টোবর নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপসূচি নির্ধারণ করেছে ইসি।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :