হুইল চেয়ারে বসে হকিংকে নেইমারের শ্রদ্ধা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মার্চ ২০১৮, ১৪:৩৫ | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৮, ১৪:১৬

মহাবিশ্ব সৃষ্টির রহস্য ‘বিগ ব্যাং থিউরি’র প্রবক্তা পদার্থবিজ্ঞানী স্টিফেন হকিং বুধবার শেষ নিশ্বাস ত্যাগ করেন। বিশ্বখ্যাত এই পদার্থ বিজ্ঞানীর মৃত্যুর কথা শুনে তাকে শ্রদ্ধা জানাতে ভুল করেননি ব্রাজিল তারকা নেইমার। মৃত্যুর খবর শুনে হুইলচেয়ারে বসেই এই বিজ্ঞানীকে শ্রদ্ধা জানান তিনি।

বর্তমানে তিনি নিজেও ইনজুরিতে ভুগছেন। মার্সাইয়ের বিপক্ষে পায়ের আঙুলের মেটা টারসাল ভাঙলে তাকে দ্রুত অপারেশন করা হয়। বিশ্বকাপের বাকি আর ৯২ দিন বাকি। তার মধ্যে নিজেকে সুস্থ করে তুলতে নিজ শহরের একটি রিসোর্টে রিহ্যাব চলছে তার। তাই হুইল চেয়ারে বসেই হকিংকে শ্রদ্ধা জানান তিনি।

বিশ্ববিখ্যাত বিজ্ঞানী হকিংয়ের ২২ বছর বয়সেই শরীরে বাসা বেঁধেছিল দুরারোগ্য মটর নিউরন ব্যাধি। যার কারণে কার শরীর ছিলো পুরো অক্ষম। যন্ত্রচালিত হুইলচেয়ারে বসেই জীবনের ৫৪ বছর পর্যন্ত যুদ্ধ করেন তিনি। প্রচণ্ড মানসিকশক্তির বলে হয়ে উঠেছেন বিশ্ববিখ্যাত। বুধবার ভোররাতে ক্যামব্রিজে নিজের বাসাতেই ৭৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন কৃষ্ণগহ্বর তথ্যের এই প্রবক্তা।

স্টিফেন হকিংকে শ্রদ্ধা জানাতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড হুইলচেয়ারে বসে ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন। ছবির পাশাপাশি লিখেন হকিংয়ের একটি বিখ্যাত উক্তি। তিনি লিখেন,‘‘আপনাকে অবশ্যই ইতিবাচক থাকতে হবে। পরিস্থিতি এমনভাবে নিয়ন্ত্রণ করতে হবে, যাতে আপনি নিজেকে খুঁজে পান।’

(ঢাকাটাইমস/১৫ মার্চ/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :