উপকূলীয় শিশুদের শিক্ষা উপকরণ দিল অ্যামেচার রেডিও অপারেটররা

আসাদুজ্জামান, খুলনা থেকে
| আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১১:০৭ | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৫৭

দেশের উপকূলীয় এলাকা খুলনার দাকোপ উপজেলা এবং চালনা পৌরসভার বিভিন্ন এলাকার শিশুদের মাঝে শিক্ষা উপকরণ এবং ক্রীড়া সামগ্রী বিতরণ করেছে অ্যামেচার রেডিও অপারেটররা।

গতকাল ৭ সেপ্টেম্বর ওই এলাকায় ‘ডিজাস্টার রেডিও কমিউনিকেশন্স ড্রিল, খুলনা-২০১৮ এর আয়োজন করা হয়। এই মহড়ার আয়োজন করে অ্যামেচার রেডিও অ্যাসোসিয়েশন বাংলাদেশ (এআরএবি)। মহড়া শেষে স্থানীয় শিশুদের হাতে উপহারসামগ্রী তুলে দেয়া হয়।

এআরএবি-এর যুগ্ম আহ্বায়ক অনুপ কুমার ভৌমিক ঢাকাটাইমসকে বলেন, খুলনা প্রাকৃতিকভাবেই দুযোর্গপূর্ণ এলাকা। এই এলাকায় দুর্যোগের সময় উদ্ধারকাজে অংশ নেয়ার জন্য মহড়ার আয়োজন করে। এই আয়োজনের অংশ হিসেবে স্থানীয় শিশুদের মাঝে শিক্ষা উপকরণ যেমন- মাঝে খাতা, পেন্সিল, রাবার, শার্পনার বিতরণ করা হয়। এছাড়াও শিশু-কিশোরদের মাঝে ক্রিকেট ব্যাট, টেনিস বল, বাস্কেট বল ইত্যাদি বিতরণ করা হয়।

অনুপ কুমার ভৌমিক আরো বলেন, দেশের অ্যামেচার রেডিও অপারেটরা দেশের যেই প্রান্তেই অনুষ্ঠানের আয়োজক করুক না কেনো, স্থানীয় শিশুদের জন্য কোনো না কোনো উপহার থাকবেই। এবারের মহড়ায় আমরা চেষ্টা করেছি স্থানীয় শিশুদের সামান্য কিছু উপহার দিয়ে সহায়তা করতে।

চালনা উপজেলার বসুন্দিয়া গ্রামের শিশু শ্রেণির শিক্ষার্থী উপেন্দ বিশ্বাস, দাকোপ উপজেলার রবিনের মত অনেকেই খাতা, পেন্সিল, বল পেয়ে বেজায় খুশি। শিশুদের উপহার দেয়ায় অভিভাবকরা আয়োজকদের ধন্যবাদ জানান।

চালনা নকুল চন্দ্র ব্লু বার্ড প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পল্লব কুমার বলেন, খুলনার দুর্যোগপ্রবণ এলাকা চালনা পৌরসভা এবং এর আশেপাশের এলাকা। স্বাভাবিকভাবেই এই এলাকার জনগোষ্ঠীর বিরাট একটা অংশ দরিদ্র। দেশের অ্যামেচার রেডিও অপারেটরদের ধন্যবাদ জানাই তারা চেষ্টা করেছে স্থানীয় শিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করে কিছুটা হলেও সহায়তা করতে।

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :