মৌরি মরিয়মের উপন্যাস ‘অভিমানিনী’ ও ‘প্রেমাতাল’ বইমেলায়

জহির রায়হান, ঢাকাটাইমস
| আপডেট : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৬ | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩০

বই মেলায় প্রকাশিত হলো মৌরি মরিয়মের লেখা উপন্যাস  ‘অভিমানিনী।   দশ বছর আগের তার লেখা উপন্যাসটি বই মেলায় বের করেছে  অধ্যয়ন প্রকাশনী। বইটি বিক্রির সর্ব্বোচ্চ তালিকায় রয়েছে  বলে জানিয়েছে বইটির প্রকাশক। মেলায় পাওয়া যাচ্ছে তাম্রলিপির ১৪ নম্বর প্যাভিলিয়নে।

বরিশালের গৌরনদী উপজেলায় জন্ম মৌরি মরিয়মের। স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে সংবাদিকতা বিভাগ থেকে ২০১৫ স্নাতক করেছেন।  ছোটবেলা থেকেই লেখা-লেখিতে আগ্রহ ছিল তার। তার সদ্য  প্রকাশিত বই দুটি সম্পর্কে ঢাকাটাইমসের সঙ্গে কথা বলেছেন মৌরি মরিয়ম।

তিনি বলেন, ‘আমি যখন ছোট তখন থেকেই বই পড়া নেশা ছিল। প্রচুর বই পড়তাম। আমার লেখালেখির শুরুটা হয়েছিল স্কুল ম্যাগাজিনে লেখার মাধ্যমে।

এর পর যখন আমি দশম শ্রেণিতে পরি তখন আমি উপন্যাস লিখি। সেই উপন্যাসটাই এই বই মেলায় বের হয়েছে ‘অভিমানিনী। দশ বছর আগে লিখেছি। যদিও এটা আমি পরে সম্পাদনা করেছি।

কলেজে পর্যন্ত আমি চার থেকে ৫টি উপন্যাস লিখি। অনেকগুলো কাবিতা লিখতাম। অনার্স শেষ বর্ষে পরি তখন আবার খেলা শুরু করি। ফেসবুকে লিখতাম মূলত। এমনি বাসার ডাইরিতেও লিখতাম।

‘প্রেমাতাল’আমার প্রথম বই। ২০১৮ সালের বই বাংলার প্রকাশ থেকে প্রকাশিত হয়েছে এ প্রেমের উপন্যসটি। প্রথম বইটি অনেক সারা পেয়েছি। এবারও বইটি ভাল বিক্রি হচ্ছে বলে প্রকাশক জানিয়েছে। আর দ্বিতীয় বইটিও উপন্যাসের। অভিমানিনী অধ্যায়ন প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে। এরই মধ্যে প্রথম দুই সম্পাহেই দুই হাজার বই বিক্রি হয়েছে।

ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/ওআর

 

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :