উপজেলা নির্বাচন: প্রচারে মুখর বেলকুচি

রানা আহমেদ, সিরাজগঞ্জ
 | প্রকাশিত : ০১ মার্চ ২০১৯, ১৭:১০

আগামী ১০ মার্চ রোববার প্রথম ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। তাই আদাজল খেয়ে মাঠে নেমেছেন ভোটের মাঠে নেমেছেন সিরাজগঞ্জের বেলকুচির চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থীরা।

এতে প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে বেলকুচি শহর জনপদ। দিন ঘনিয়ে আসায় প্রার্থীরা ভোটের মাঠে ঝাঁপিয়ে পড়ছেন নিজের পক্ষে ভোট সংগ্রহ করতে। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি জনগুরুত্বপূর্ণ এলাকায় পথসভা, সুধী সমাবেশ, উঠান বৈঠকও করছেন সমান তালে।

এ উপজেলায় সবাই মাঠ চষে বেড়াচ্ছেন নিজের মত করে। ভোট এখন এ এলাকার মানুষের প্রধান আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছেন। তারা চায়ের দোকান, মুদি দোকান ও বাজারঘাট সরগরম করে তুলছেন ভোটের আলোচনায়। কে চেয়ারম্যান হচ্ছেন, এ নিয়ে যেন বিতর্কের শেষ নেই। যে যাকে পছন্দ করেন, তার পক্ষে সাফাই গাইতেও কেউ বাদ দিচ্ছেন না। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থীদের চোখে আর ঘুম নেই। ভোরে ঘুম থেকে উঠে তারা ছুটছেন ভোটের মাঠে ফিরছেন গভীর রাতে।

বেলকুচি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন চারজন প্রার্থী। এরা হলেন- আওয়ামী লীগ প্রার্থী বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মাদ আলী আকন্দ (প্রতীক নৌকা), আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে স্বতন্ত্র হয়ে নির্বাচন করছেন, উপজেলা আওয়ামী লীগের প্রাথমিক ও গণশিক্ষাবিষয়ক সম্পাদক নুরুল ইসলাম সাজেদুল (দোয়াত-কলম), উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মীর সেরাজুল ইসলাম (আনারস)।

এছাড়া স্বতন্ত্র থেকে লড়ছেন, আনোয়ারা হোসেন (মোটরসাইকেল)।

এদিকে ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন মোট ছয়জন প্রার্থী। এরা হলেন, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ আলী শেখ (উড়োজাহাজ), উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক সরকার (টিয়াপাখি), ধুকুরিয়াবেড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ পিয়ার হোসেন (টিউবওয়েল), সাবেক ছাত্রলীগ নেতা আলমাছ আলী (চশমা), উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক (বই), উপজেলা আওয়ামী লীগ নেতা আতাউর রহমান (তালা)।

মহিলা ভাইস-চেয়ারম্যান পদে লড়ছেন চারজন প্রার্থী। এরা হলেন, বেলকুচি উপজেলা মহিলা আওয়ামী লীগ সদস্য নার্গিস খাতুন (কলস), বেলকুচি উপজেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী নার্গিস বেগম ঊষা (প্রজাপতি), আওয়ামী লীগ সমর্থক রত্না বেগম (ফুটবল), বর্তমান ভাইস-চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতানা রাজিয়া মিলন (হাঁস)।

বেলকুচি উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জয়দা খাতুন জানান, আমরা নির্বাচনের জন্য প্রস্তুত আছি। আর তার জন্য সকল প্রকার প্রস্তুতি নিচ্ছি। নির্বাচন হবে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ এবং সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচনই উপহার দেব বেলকুচি উপজেলাবাসীকে।

(ঢাকাটাইমস/১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :