বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট শুরু ভোরে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মার্চ ২০১৯, ২১:১২

নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত তিনটি ওয়ানডে ও একটি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ। কিন্তু এর একটিতেও টাইগাররা জিততে পারেনি। স্বাগতিকদের বিপক্ষে আগামীকাল তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। শুক্রবার ওয়েলিংটনের বেসিন রিজার্ভে খেলা শুরু হবে বাংলাদেশ সময় ভোর চারটায়।

প্রথম টেস্টে বাংলাদেশ হেরেছিল ইনিংস ও ৫২ রানে। ওই ম্যাচে হারলেও বাংলাদেশের অর্জন ছিল তিনটি সেঞ্চুরি। ম্যাচের প্রথম ইনিংসে ১২৬ রান করেছিলেন তামিম। দ্বিতীয় ইনিংসে তিনি করেছিলেন ৭৪ রান। দ্বিতীয় ইনিংসে ২৩৫ রানের জুটি গড়েন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ। সৌম্য করেন ১৪৯ রান। আর মাহমুদউল্লাহ রিয়াদ করেন ১৪৬ রান করেন।

ওয়েলিংটনে বাংলাদেশের বড় চ্যালেঞ্জ হবে বাতাস। এখানে বোলিং কিংবা ব্যাটিং দুইটিতেই বেগ পোহাতে হবে টাইগারদের। ইনজুরির কারণে প্রথম ম্যাচে খেলতে পারেননি মুশফিকুর রহিম। দ্বিতীয় ম্যাচেও তার খেলার সম্ভাবনা একেবারেই ক্ষীণ। তামিমের কুঁচকিতে ব্যথা রয়েছে। কিন্তু সেটি গুরুতর নয়। সুতরাং, সবকিছু ঠিক থাকলে তামিম একাদশে থাকবেন।

প্রথম ম্যাচে না খেললেও দ্বিতীয় ম্যাচে একাদশে থাকবেন পেসার মোস্তাফিজুর রহমান। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন মেহেদী হাসান মিরাজ। তাছাড়া একাদশে আর পরিবর্তনের কোনো সম্ভাবনা নেই।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, লিটন দাস (উইকেটরক্ষক), সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ মিথুন, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহি, ইবাদত হোসেন।

নিউজিল্যান্ড একাদশ (সম্ভাব্য): জিত রাভাল, টম লাথাম, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), কলিন ডি গ্র্যান্ডহোম, টড অ্যাস্টল, টিম সাউদি, নেইল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট।

(ঢাকাটাইমস/৬ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপ স্কোয়াডে সাইফউদ্দিনকে না রাখায় অবাক হয়েছি: কোচ নাজমুল আবেদীন

বিশ্বকাপে সহ-অধিনায়ক হিসেবে যাচ্ছেন তাসকিন আহমেদ 

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা: থাকছেন তাসকিন বাদ সাইফউদ্দিন 

কোচ নাজমুল আবেদীন ফাহিমকে নিয়ে সাকিবের একাকী অনুশীলন

বিশ্বকাপের দল ঘোষণা আজ, থাকছেন তাসকিন?

আইকন হিসেবে মোস্তাফিজকে দলে ভেড়ালো ডাম্বুলা থান্ডার্স

তারকা ক্রিকেটারদের ছাড়াই নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা

৪০০ কোটি আয়, তবুও টিম মালিক কেন খেলোয়াড়ের প্রতি ক্ষুব্ধ, প্রশ্ন শেবাগের

উগান্ডার অধিনায়ক ব্রায়ান মাসাবাকে টপকে বিশ্বরেকর্ড বাবর আজমের

বিশ্বকাপের দল ঘোষণা কবে জানাল বিসিবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :