ডাকসু নির্বাচন

কোটা সংস্কার প্যানেলের পক্ষে ‘শিবিরের বিবৃতি’ ভুয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মার্চ ২০১৯, ২১:৫৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে কোটা সংস্কার আন্দোলনের নেতাদের পক্ষে ভোট চেয়ে ছাত্রশিবিরের নামে যে বিবৃতিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে, সেটি ভুয়া বলে জানিয়েছে সংগঠনের এক নেতা। শিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক কামরুল হাসানের দাবি, শিবির ও ডাকসু নির্বাচনকে বিতর্কিত করতে কোনো মহল এই মিথ্যা বিবৃতি দিয়েছে।

ইসলামী দলের বিটের রিপোর্টারাও এই বিবৃতির বিশ্বাসযোগ্যতা নিয়ে সন্দিহান। তারা জানান, শিবিরের বিবৃতি আসে প্রচার বিভাগ থেকে, দপ্তর থেকে নয়। এ ছাড়া বিবৃতিতে যে প্যাড ব্যবহার করা হয়েছে, তার সঙ্গে শিবিরের প্যাডের মিল নেই।

জানা গেছে, ওই বিবৃতির নিচে দপ্তর সম্পাদক হিসেবে যার নাম ব্যবহার করা হয়েছে, ১৯৭৭ সালের ৬ ফেব্রুয়ারি শিবির প্রতিষ্ঠার পর এখন পর্যন্ত ওই নামে কোনো দপ্তর সম্পাদক ছিলেন না তাদের। বর্তমানে সংগঠনটির দপ্তর সম্পাদকের নাম সালাহ উদ্দিন আইয়্যুবি।

ইসলামী দলের বিটের রিপোর্টারা জানান, শিবির সব সময় যে প্যাডে বিবৃতি দেয় সেখানে সংগঠনের লোগা থাকে না। প্যাডের ওপরে ইংলিশ নাম থাকে না। শুধু বাংলা নাম ব্যবহার করে তারা। কার্যালয়ের ঠিকানা এক লাইনে লেখা থাকে। আর স্বাক্ষরকারীর নাম থাকে বাম পাশে।

ফেসবুকে যে বিবৃতিটি ভাইরাল হয়েছে, তাতে শিবিরের লোগো আছে। নাম ইংরেজি ও বাংলায় লেখা। কার্যালয়ের ঠিকানা দুই লাইনে লেখা। আর স্বাক্ষর রয়েছে ডান পাশে।

ছাত্রশিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক কামরুল হাসান গণমাধ্যমকে জানান, শিবির প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত দপ্তর থেকে কোনো বিবৃতি দেয়া হয়নি। তাদের সংগঠনের নিয়ম অনুযায়ী কেন্দ্রীয় প্রচার সম্পাদক অথবা সহকারী প্রচার সম্পাদক বিবৃতি দিয়ে থাকেন। তিনি বলেন, শিবির এবং ২৮ বছর পর হতে চলা ডাকসু নির্বাচনকে বিতর্কিত করতে কোনো মহল মিথ্যা বিবৃতি তৈরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে। ওই বিবৃতির বিষয়ে তাদের কোনো দায় নেই।

(ঢাকাটাইমস/১০মার্চ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :