গ্রামীণফোনকে দিতেই হচ্ছে ১২ হাজার কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০১৯, ২১:৩৬ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৯, ২১:২২
ফাইল ছবি

বকেয়া থাকা টাকা আদায়ে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার। সবশেষ নিরীক্ষা অনুযায়ী এই মোবাইল অপারেটর কোম্পানির কাছে সরকার পাওনা রয়েছে ১২ হাজার ৫৭৯ কোটি টাকা। নানা অজুহাতে সরকারের পাওনাদি পরিশোধে গড়িমসি করছে প্রতিষ্ঠানটি। তবে এবার নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি সুদসহ বকেয়া পাওনা আদায়ে অনড়। ফলে গ্রামীণফোনকে সরকারের পাওনা টাকা দিতেই হচ্ছে।

বিটিআরসি এমন বাস্তবতায় দ্রুত পাওনা আদায়ে আইন অনুযায়ী গ্রামীণফোনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে। এজন্য আইন মেনে তাদের সেবা দানের এনওসি অবৈধ বা বন্ধ করে দেয়া হতে পারে। একই সঙ্গে কল ব্লক করে দেয়াসহ লাইসেন্সের বিষয়ে শোকজ পেতে পারে গ্রামীণফোন।

সোমবার নিজ কার্যালয়ে টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক-টিআরএনবির সাথে মতবিনিময়কালে বিটিআরিসির চেয়ারম্যান জহরুল হক বলেন, ‘গ্রামীণফোনের কাছে নিরীক্ষা বাবদ পাওনা সঠিক অডিট নিষ্পত্তির মাধ্যমেই দাবি করা হয়েছে।’

‘এক্ষেত্রে গ্রামীণফোনের সব বক্তব্য গ্রহণ করা হয়েছে। সুতরাং এই প্রতিষ্ঠানটির কাছে সরকারের বিপুল পরিমাণ পাওনা মওকুফ করার কোনো সুযোগ বিটিআরসির নেই। বরং পাওনা আদায়ে বিটিআরসি আইন অনুযায়ী সব ধরনের ব্যবস্থা নেবে।’

এদিকে মোবাইল টাওয়ারের রেডিয়েশন-সংক্রান্ত হাইকোর্টের নির্দেশনাকে ইতিবাচক বলে মনে করছে বিটিআরসি। টাওয়ার সংখ্যা কমাতে অপারেটর এবং টাওয়ার ব্যবস্থাপনার লাইসেন্স প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো ঐক্যমতে পৌঁছতে পারছে না বলে জানান বিটিআরসির চেয়ারম্যান। সংকট নিরসনে বিটিআরসির নিজস্ব উদ্যোগে আইন অনুযায়ী চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানান তিনি। গ্রাহক স্বার্থ রক্ষা করেই সিগনিফিকেন্ট মার্কেট পাওয়ার বা এসএমপি কার্যকরের কথা জানায় বিটিআরসি।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/ডিএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :