রোমে জালালাবাদ কল্যাণ সংঘের ইফতার

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০১৯, ২১:১৫

এবারও প্রবাসী বাংলাদেশিসহ বিদেশি মুসলমান রোজাদারদের সম্মানে  ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেছে বৃহত্তর (সিলেট) জালালাবাদ কল্যাণ সংঘ।

রোমের তরপিনাত্তারা সেন্ট্রাল জামে মসজিদে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে সংগঠনের সহ-সভাপতি রোমান খান মিসবার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুসাইন বাবুলের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ইরফানুল হক।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, বাংলা প্রেসক্লাব ইতালি প্রধান উপদেষ্টা কমিউনিটির প্রবীন ব্যক্তিত্ব লুৎফর রহমান, ইতালি আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হাবীব মকদম, যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, তুসকোলানা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম প্রমুখ।

এ সময় অতিথিরা বলেন, ‘রমজানের এই সিয়াম সাধনার মধ্য দিয়েই সকল মানুষের মধ্যে হিংসা ও বিদ্বেষ দূর করে এক ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতে হবে।’

তারা আরো বলেন, ‘বিভিন্ন সামাজিক সংগঠন প্রবাসীদের মাঝে সহমর্মিতা, সহযোগিতার মাধ্যমে প্রবাসে একটি সুন্দর দেশীয় পরিবেশ সৃষ্টি করেছে। প্রবাসীরা সমাজের সেবায় ভূমিকা রাখার জন্যে তারা সামাজিক সংগঠনসহ জালালাবাদ কল্যাণ সংঘকে আন্তরিক ধন্যবাদ জানান।’

ইফতারের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন জালালাবাদ কল্যাণ সংঘের সভাপতি জামিল আহমেদ, সাংগঠনিক সম্পাদক অলিউর রহমান।

এ  সময় সংগঠনের পক্ষে আরো উপস্থিত ছিলেন- সাবেক উপদেষ্টা ফজলুর রহমান, বর্তমান প্রচার সম্পাদক কামরুজ্জামান তাজ, কুলাউড়া ছাত্রলীগের সাবেক সভাপতি জিয়াউর রহমানসহ আরো অনেকে।

ইফতারের আগে মোনাজাতে মুসলিম উম্মার শান্তি এবং সম্প্রতি সাগরে সিলেটের যেসব যুবক ট্রলারডুবিতে মারা গেছেন- তাদের রুহের মাগফিরাত কামনা করা হয়।

(ঢাকাটাইমস/২৪মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :