খালেদার চ্যারিটেবল দুর্নীতি মামলার নথি গেল হাইকোর্টে

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০১৯, ১৭:৫১ | প্রকাশিত : ২০ জুন ২০১৯, ১৭:০০
ফাইল ছবি

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলার নথি লোয়ার কোর্ট রেকর্ড (এলসিআর) হাইকোর্টে পৌঁছেছে।

বৃহস্পতিবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালত থেকে পুলিশ প্রহরায় পেশকার মো. মোকারম হোসেন বেলা তিনটায় নথি নিয়ে হাইকোর্টে পৌঁছেন। তিনি জানান, নথিতে রায়সহ মোট পৃষ্ঠার সংখ্যা চার হাজার ৪৪টি। যার মধ্যে রায় ৩৯৩ পৃষ্ঠার।

এ মামলায় গত বছরের ২৯ অক্টোবর খালেদা জিয়াকে সাতবছরের কারাদণ্ডের রায় দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান।
রায়ে একই সাথে খালেদা জিয়ার ১০ লাখ টাকা জরিমানা এবং ট্রাস্টের নামে কেনা কাকরাইলের ৪২ কাঠা জামি রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দেন।

ওই রায়ে ক্ষুব্ধ হয়ে খালেদা জিয়া হাইকোর্টে আপিল করলে গত ৩০ এপ্রিল হাইকোর্ট ওই আপিল শুনানির জন্য গ্রহণ করেন এবং নিম্ন আদালতকে নথি দুই মাসের মধ্যে হাইকোর্টে পাঠানোর নির্দেশ দেন।

২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় এ মামলা করা হয়। এ ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে এ মামলা করে দুদক।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়া পাঁচ বছরের দণ্ডিত হন। ওইদিন তাকে কারাগারে পাঠানো হয়। এরপর থেকে তিনি কারাগারে রয়েছেন। বর্তমানে তিনি কারাহেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ও হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

(ঢাকাটাইমস/২০জুন/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :