বন্ধের ঘোষণা দিয়ে হঠাৎ চালু, বিদ্যুৎ কর্মীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১৭ জুলাই ২০১৯, ১৭:৫৭
ফাইল ছবি

টাঙ্গাইলের সখীপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে শফিউল ইসলাম খান শাকিল নামের এক বিদ্যুৎ কর্মী মারা গেছেন। বুধবার বেলা সোয়া ১১টার দিকে সখীপুর পৌরসভার ১নং ওয়ার্ডের কাহারতা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত শাকিল ওই এলাকার দেলোয়ার খানের ছেলে।

স্থানীয়রা জানান, সকাল ৮টা থেকে বিকাল ৩টা পর্যন্ত সখীপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ (পিডিবি) কর্তৃক লাইন মেরামতের কাজের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে মঙ্গলবার  মাইকিং করা হয়। এরই ফাঁকে বিদ্যুৎ বিভাগের অনুমোদিত ওয়্যারিংম্যান শাকিল বাড়ির পাশে আবদুল বাছেদের পোল্ট্রি খামারে ওয়ারিংয়ের কাজ শুরু করে। হঠাৎ করে পূর্বঘোষিত সময়ের আগেই বুধবার বেলা ১১টা ১০ মিনিটের দিকে পিডিবি কর্তৃপক্ষ লাইনটি চালু করে দেয়। এতে ওই ইলেকট্রিশিয়ান বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে তাকে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘোষিত সময়ের আগেই বিদ্যুৎ চালু করার বিষয়ে জানতে চাইলে সখীপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাহাগীর হোসেন বলেন, ‘নির্ধারিত সময়ের আগেই আমাদের কাজ শেষ এবং কর্মরত লাইনম্যানদের কাছ থেকে ক্লিয়ারেন্স নিয়েই আমরা লাইন চালু করেছি। বিদ্যুৎ বিভাগের বাইরে যদি কেউ কাজ করতে গিয়ে মারা যান এতে আমাদের পিডিবি দায়ী নয়। যিনি মারা গেছেন তিনি বিদ্যুৎ বিভাগের কেউ নন।’

সখীপুর থানার ওসি আমির হোসেন তথ্যটি নিশ্চিত করে বলেন, ‘এ ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা হয়েছে।’
(ঢাকাটাইমস/১৭জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :