বাংলাদেশের সিরিজ বাঁচানোর লড়াই আজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জুলাই ২০১৯, ১০:২২ | প্রকাশিত : ২৮ জুলাই ২০১৯, ০৮:২২

প্রথম ম্যাচে বাংলাদেশ হেরেছে বড় ব্যবধানে। তাই তিন ম্যাচের এই সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখতে হলে আজ বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ বিকালে মাঠে নামবে টাইগাররা। কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল তিনটায়।

এই সিরিজে খেলছেন না বাংলাদেশের ‘পঞ্চপাণ্ডবের’ দুই পাণ্ডব। তারা দুজন হলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ও সহ-অধিনায়ক সাকিব আল হাসান। গত শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে মাশরাফি-সাকিব না থাকার অভাব ভালোভাবেই বোধ করেছে বাংলাদেশ দল।

মাশরাফি হ্যামস্ট্রিং ইনজুরির কারণে শ্রীলঙ্কায় যাওয়ার আগের রাতে দল থেকে ছিটকে যান। শুধু মাশরাফিই নন, একই দিন পিঠের ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েন অলরাউন্ডার সাইফউদ্দিন। আর সাকিব আল হাসান এবং লিটন দাস আগে থেকেই ছুটি নিয়েছিলেন। এই সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন তামিম ইকবাল।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ এখন পর্যন্ত ৪৬টি ওয়ানডে ম্যাচ খেলেছে। এর মধ্যে বাংলাদেশ জিতেছে সাতটিতে। শ্রীলঙ্কা জিতেছে ৩৭টিতে। বাকি দুইটি ম্যাচ পরিত্যক্ত হয়। গত বিশ্বকাপে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল।

২০১৭ সালে শ্রীলঙ্কা সফরে গিয়ে তিন ফরম্যাটের সিরিজের তিনটিই ড্র করেছিল বাংলাদেশ। আর ২০১৮ সালের মার্চে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতে বাংলাদেশ রানার্স আপ হয়েছিল। কিন্তু এবার কঠিন পরীক্ষায় বাংলাদেশ।

প্রথম ম্যাচে হারলেও এখনো সিরিজ জয়ের স্বপ্ন দেখছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। তিনি বলেছেন, ‘দলের সবাইকে দায়িত্ব নিতে হবে। কাউকে দোষারোপ করা ভুল হবে। আপনি দেশের হয়ে দশ বছর ধরে খেলছেন বা দুই বছর ধরে খেলছেন সেটা বিষয় না। আপনাকে দায়িত্ব নিতে হবে। এক বা দুইজনকে দোষ দেয়া ঠিক হবে না। আমি সেরকম ব্যক্তি নই যে ব্যক্তিগতভাবে কাউকে দোষ দিব। যে ১১ জনই খেলুক না কেন সবাইকে দায়িত্ব নিয়ে খেলতে হবে। আমরা এখনো সিরিজে টিকে আছি। সিরিজ জিততে হলে সবাইকে ভূমিকা রাখতে হবে।’

প্রথম ম্যাচে হারলেও আজ বাংলাদেশের একাদশে পরিবর্তন আনার সম্ভাবনা কম। অন্যদিকে, শ্রীলঙ্কাকে অবশ্যই পরিবর্তন আনতে হবে। কারণ, গত ম্যাচে খেলা লাসিথ মালিঙ্গা আজ খেলবেন না। প্রথম ম্যাচ খেলেই ওয়ানডে ক্রিকেটকে গুডবাই বলে দিয়েছেন এই লঙ্কান পেসার।

(ঢাকাটাইমস/২৮ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :