বিশ্বকাপ ব্যর্থতার পরও কেন কোহলি অধিনায়ক: গাভাস্কার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০১৯, ১০:১১

কেন ক্রিকেটের সব ফরম্যাটে ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি? প্রশ্ন তুললেন সাবেক ভারতীয় ক্রিকেটার সুনিল গাভাস্কার। অধিনায়ক হিসাবে কোহলির একচ্ছত্র আধিপত্য নিয়ে সরব হয়েছেন কিংবদন্তি ক্রিকেটার। একইসঙ্গে কড়া সমালোচনা করেছেন নির্বাচকদের।

বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ভারতের হারের পরও বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন না করতে পারার জন্য নির্বাচকদের বিঁধেছেন গাভাস্কার। একটি কলামে তিনি লিখেছেন, ‘আমার জানা ছিল, বিশ্বকাপ পর্যন্তই অধিনায়ক পদে দায়িত্ব ছিল কোহলির। এরপর ওর পুনর্নিয়োগের জন্য ৫ মিনিটের জন্যও বৈঠক করেনি নির্বাচকরা। অধিনায়ক বাছাইয়ের জন্য আলাদা করে বৈঠক না করেই টিম নির্বাচন করেছিল নির্বাচকমণ্ডলী।’

গাভাস্কারের আরও আক্রমণ, ‘পারফরম্যান্সের কারণে কেদার যাদব, দিনেশ কার্তিকের মতো ক্রিকেটারদের যদি বাদ পড়তে হয়, তবে টিম ফাইনালে না পৌঁছানো এবং মাঝারি পারফরম্যান্সের পর অধিনায়ক কীভাবে থেকে যান?'

বর্তমান নির্বাচকমণ্ডলীর সদস্যদের ক্রিকেট ক্যারিয়ার নিয়েও মন্তব্য করেন প্রাক্তন ভারতীয় ওপেনার। গাভাস্কারের ভাষায়, এমএসকে প্রসাদ, সরণদীপ সিং, দেবাং গান্ধী, যতীন পরঞ্জাপে এবং গগন খোড়ার কমিটির কেউই ‘সফল’ ক্রিকেটার ছিলেন না। এই কারণেই কড়া সিদ্ধান্ত নিতে ব্যর্থ তাঁরা।

প্রসঙ্গত, বিশ্বকাপে ভারতীয় দলের পারফরম্যান্সের পর দুই ফরম্যাটে দুজন অধিনায়কের কথা শোনা যাচ্ছিল। জল্পনা ছিল, টেস্টে বিরাট ও সীমিত ওভারের ক্রিকেটে রোহিত শর্মাকে অধিনায়ক করা হবে। তবে সেই জল্পনায় জল ঢেলে এমন পরিকল্পনা নেই বলে জানিয়ে দেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ।

(ঢাকাটাইমস/৩০ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :