তামিমকে টপকে সেরা রান সংগ্রহকারী সাকিব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১০

তামিম ইকবালকে পিছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বাধিক রানের মালিক হলেন সাকিব আল হাসান। তামিম ইকবালকে পিছনে ফেলে ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে এখন সবচেয়ে বেশি রান এই অলরাউন্ডারের দখলে।

গতকাল সাকিবের ব্যাটেই ত্রিদেশীয় সিরিজে আফগানিস্তানকে ৪ উইকেটে হারায় বাংলাদেশ। ৪৫ বলে বিধ্বংসী ৭০ রানের ইনিংস খেলেন টাইগার দলপতি। এদিন ব্যাট হাতে ৬০ রান করতেই এই ফরম্যাটে তামিম ইকবালকে টপকে দেশের সর্বাধিক রান সংগ্রকারী হন সাকিব। তামিমের ১৫৫৬ রান টপকে শাকিবের সংগ্রহ এখন ১৫৬৭ রান। ব্যাট হাতে ৭০ রানের পাশাপাশি বল হাতেও ১টি উইকেন নেন সাকিব। ৯২ উইকেট নিয়ে টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ উইকেটশিকারিও সাকিব।

জিম্বাবুয়ে ছিটকে যাওয়ায় আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল বাংলাদেশ ও আফগানিস্তানের ফাইনাল খেলার বিষয়টি। আগামী মঙ্গলবার মিরপুরে মেগা ফাইনাল। অর্থাৎ ফাইনালের আগে লিগ পর্বের শেষ ম্যাচ ছিল দু’দলের কাছে মহড়া। ফাইনালের মহড়া ম্যাচে শনিবার চট্টগ্রামে টস জিতে আফগানিস্তানকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। মূলত দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজের ২৯ ও হযরতুল্লাহ জাজাইয়ের ৪৭ রানের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান তোলে আফগানরা।

জবাবে ব্যাট করতে নেমে ১২ রানে ২ উইকেট খুঁইয়ে বসে বাংলাদেশ। এরপর তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে সাকিবের ৫৮ রানের পার্টনারশিপে ম্যাচে ফেরে বাংলাদেশ। কিন্তু ব্যক্তিগত ২৬ রানে মুশফিকুর ফিরতেই উইকেট খোয়াতে থাকে বাংলাদেশ। ১০৪ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে তারা। এ যাত্রায় দলনায়কের সঙ্গে দলের হাল ধরেন মোসাদ্দেক হোসেন। মোসাদ্দেককে সঙ্গে নিয়েই ৬ বল বাকি থাকতে দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন সাকিব। দলনায়কের ৪৫ বলে ৭০ রানের ইনিংস সাজানো ছিল ৮টি চার ও ১টি ছয়ে। ১৯ রানে অপরাজিত থাকেন মোসাদ্দেক।

(ঢাকাটাইমস/২২ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :