ফের নেইমারের গোলে পিএসজির রক্ষা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ০৯:০০

নেইমার ম্যাজিকে শেষ মূহুর্তে রক্ষা পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। গতকাল রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে অলিম্পিক লিওঁর মাঠে প্রায় হোঁচট খেতেই বসেছিল পিএসজি। কিন্তু ম্যাচের ৮৭ মিনিটে দুর্দান্ত এক গোল করে পিএসজিকে দারুন এক জয় এনে দেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।

ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় লিগে পিএসজির প্রথম চার ম্যাচে দলে ছিলেন না নেইমার। গত সপ্তাহে স্ত্রাসবুরের বিপক্ষে মাঠে নেমে ম্যাচের শেষ মুহূর্তে গোল করে দলকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। এবারও শেষ মূহূর্তে আবারও এক গোল করে দলকে জয় এনে দেন তিনি।

এ বছরের ফেব্রুয়ারিতে ২০১৮-১৯ আসরের ফিরতি দেখায় লিওঁর মাঠে ২-১ গোলে হেরেছিল পিএসজি। এবার এর মধুর প্রতিশোধ নিল প্যারিসের ক্লাবটি।

গতকালের ম্যাচে আনহেল দি মারিয়া, নেইমার ও এরিক-মাক্সিম চুপো মোটিংকে নিয়ে প্রথমার্ধে অধিকাংশ সময় বল দখলে রাখার পাশাপাশি আক্রমণেও আধিপত্য করে পিএসজি। দারুণ কিছু সুযোগও তৈরি করেছিল অতিথিরা। কিন্তু লিওঁ গোলরক্ষক আন্তনি লোপেসকে পরাস্ত করতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধের শুরুতে দারুণ একটি সুযোগ পেয়েছিল স্বাগতিকরা। বাঁ দিকের বাইলাইন থেকে ডিফেন্ডার ইউসুফ কোনে দূরের পোস্টে ক্রস বাড়িয়েছিলেন, কিন্তু অরক্ষিত মিডফিল্ডার হুসেম লাফিয়ে নেওয়া ভলিতে উড়িয়ে মারেন।

ম্যাচ যখন ড্রয়ের দিকে এগোচ্ছিল তার তিন মিনিট আগে ম্যাচের ৮৭তম মিনিটে নেইমারের নৈপুণ্যে জয়সূচক গোলের দেখা পায় পিএসজি। ডিফেন্ডারদের ঘিরে থাকা অবস্থায় দি মারিয়ার বাড়ানো বল ধরে এক ঝটকায় জায়গা বানিয়ে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে নেন নেইমার।

এই জয়ের ফলে ছয় ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অনেকটা মজবুত করেছে পিএসজি। ৩ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে আছে অঁজি।

ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :