বাংলাদেশ ফুটবল দলকে মাশরাফিদের অভিনন্দন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০১৯, ১৫:০৩

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বে ভারতের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ ফুটবল দল। এতে প্রশংসার জোয়াড়ে ভাসছে জামাল ভূঁইয়ারা। এবার তাদেরকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের দুই ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা ও মুশফিকুর রহিম।

ভারতের বিরুদ্ধে ৪২ মিনিটে সাদ উদ্দিনের গোলে এগিয়ে ছিলো বাংলাদেশ। কিন্তু শেষ দিকে ৮৯ মিনিটে ভারতের আদিল খানের গোলে জয় হাতছাড়া হয়ে যায় সফরকারী বাংলাদেশের। একে তো প্রতিপক্ষের মাঠ, তার উপর আবার ফিফা র‌্যাঙ্কিংয়ে ৮৩ ধাপ এগিয়ে থাকা ভারতের সঙ্গে ‘ড্র’ ও কম নয়।

তাদের এমন জয়ে জামাল ভূঁইয়াদের অভিনন্দন জানিয়ে মাশরাফি তার পেইজবুকে লেখেন, দারুণ খেলেছো তোমরা। শেষ মুহূর্তে গোল হজম করলেও তোমাদের নিয়ে আমরা গর্বিত। চলো মাথা উঁচু রেখে পরের ম্যাচের দিকে নজর দেই আমরা।

মুশফিকুর রহিম লিখেন, ছেলেদের জন্য দুর্ভাগ্যই বটে। তবে মাঠের নিবেদন ও পরিশ্রম দেখে আমরা গর্বিত। পরেরবার হবে ইনশাআল্লাহ্। সবসময় সমর্থন থাকবে।

বাংলাদেশ ফুটবল দল দারুণ খেলেছে জানিয়ে পেসার রুবেল হোসেন লিখেছেন, সামনে এর চেয়েও ভালো পারফরমেন্সের প্রত্যাশায়।

তবে বাকিদের চেয়ে অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের ফেসবুক পোস্ট আলাদা নজর কেড়েছে। এর আগে ২০১২ এশিয়া কাপে ২ রানের জন্য শিরোপা হাতছাড়া হয়েছিল বাংলাদেশের। এভাবে স্বপ্নভঙ্গ হওয়ার ঘটনা আছে আরও বেশ কয়েকটি। সেসব কষ্টের কথা মনে করেই তিনি লিখেছেন, আমাদের স্বপ্ন গুলো এভাবেই ভেঙে যায়। হয়তো ২ রানে, নয়তো ২ মিনিটে। অভিনন্দন বাংলাদেশ।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৫ অক্টোবর) বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বে দ্বিতীয় রাউন্ডে ‘ই’ গ্রুপের ম্যাচে কলকাতার যুব ভারতীয় স্টেডিয়ামে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। আফগানিস্তান ও কাতারের কাছে হারের পর এই ড্র নিঃসন্দেহে স্বস্তিদায়ক।

(ঢাকাটাইমস১৬ অক্টোবর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :