জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের প্রথম বর্ষপূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৯, ১৮:০৪

প্রতিষ্ঠার এক বছর পার করল জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল। সিলেটের জৈন্তা উপজেলার শ্রীপুরের শিক্ষাপ্রতিষ্ঠানটি জমকালো আয়োজনের মধ্য দিয়ে প্রথম বর্ষপূর্তি উদযাপন করেছে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সদস্য ও হা-মীম গ্রুপের এমডি এ কে আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির চেয়ারম্যান ও সিলেট-৫ আসনের সংসদ সদস্য হাফিজ আহমেদ মজুমদার।

স্কুলটির শিক্ষার্থীদের রবীন্দ্র সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অধ্যক্ষ বিরাজ কিশোর ভরদ্বাজ। বক্তব্যে তিনি স্কুলটির দর্শন ও লক্ষ্য তুলে ধরেন।

স্কুলটির পরিচালনা কমিটির সদস্য ও হা-মীম গ্রুপের এমডি এ কে আজাদ বলেন, ‘বাংলাদেশেই আন্তজার্তিক মানের স্কুল প্রতিষ্ঠার উদ্দেশ্যে এর পথযাত্রা। তবে এখনা আমরা কাঙ্খিত জায়গায় পৌঁছাতে পারিনি।’

‘আমাদের বেশ কয়েকটি সমস্যা রয়ে গেছে। তবে সেগুলো সম্পর্কে আমরা পুুরোপুরি অবগত আছি। আগামী ১ বছরের মধ্যে এগুলো সমাধানের চেষ্টা করবো।’

স্কুল পরিচালনা কমিটির সদস্য ও ওপেক্স গ্রুপের এমডি এ আর সিনহা বলেন, ‘দেশের যে কোন সংকটে দক্ষ নেতৃত্বের দরকার। আর নেতৃত্ব দিতে গেলে ব্যালেন্সড জ্ঞান থাকা প্রয়োজন। শিক্ষার্থীরা যাতে সব ধরণের জ্ঞান নিয়ে দেশের নেতৃত্ব দিতে পারে সেই সক্ষমতা তৈরি করবো। আমরা এখনো সেই জায়গায় পৌঁছাতে না পারলেও যত শিগগির সম্ভব আন্তর্জাতিক মানের দিকে যাবো।’

অনুষ্ঠানে অন্যদের বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, প্যারাগন গ্রুপের এমডি মশিউর রহমান, নিট এশিয়ার এমডি মতিন চৌধুরী, শারমিন গ্রুপের এমডি ইসমাইল হুসাইন, মাহিন গ্রুপ অব কোম্পানিজের এমডি আবদুল্লাহ আল মাহমুদ প্রমুখ।

ভিডিও প্রদর্শন করে ছাত্রাবাস, খাদ্যের সরবরাহ, চিকিৎসা সুবিধাসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। এছাড়া শিক্ষকদের তত্ত্বাবধানে কোচিং সুবিধা, স্কুলের পাঠ্যক্রম, চিত্তবিনোদন ও খেলাধুলার ব্যবস্থাসহ পুরো বিদ্যালয়ের চিত্র তুলে ধরা হয় ওই ভিডিওতে।

অনুষ্ঠানে স্কুলটির শিক্ষক-শিক্ষার্থী, পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। এসময় অভিভাবকরাও তাদের ব্যক্তিগত অভিজ্ঞতা ও গুরুত্বপূর্ণ মতামত তুলে ধরেন।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/টিএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

মার্কিন যুক্তরাষ্ট্রে অধ্যাপক এবং শিক্ষার্থীদের গ্রেপ্তার ও নির্যাতন নিন্দনীয়

শিল্প সমস্যা সমাধানে প্রযুক্তি উদ্ভাবনে বিশ্ববিদ্যালয়গুলোকে এগিয়ে আসার আহ্বান ইউজিসির

তিন দিনব্যাপী International Conference on Physics অনুষ্ঠিত

নানা আয়োজনে সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আবারও উত্তেজনা, মধ্যরাতে অস্ত্রের মহড়া

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একমাত্র ছাত্রীহলের নাম পরিবর্তন

প্রাক মুঘল আমলের ঢাকার ইতিহাস বের করার তাগিদ

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে মোবাইল ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠিত

পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবি শিক্ষক সমিতির মানববন্ধন

যুক্তরাজ্য গেলেন ঢাবি উপাচার্য, রুটিন দায়িত্বে সীতেশ বাছার

এই বিভাগের সব খবর

শিরোনাম :