আইসিসি র‌্যাঙ্কিং থেকে সাকিব বাদ!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৯, ২২:২৪

তার সঙ্গে ক্রিকেট জুয়াড়ির কথোপকথনের কথা আইসিসিকে না জানানোয় এক বছরের জন্য নিষেধাজ্ঞার শিকার বাংলাদেশের সাকিব আল হাসানকে এবার র‌্যাঙ্কিং থেকেও বাদ দেওয়া হয়েছে !

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক আইসিসির সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে নাম নেই দীর্ঘদিন ধরে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের রাজা সাকিব আল হাসানের। ভারতে বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি সিরিজ শেষে নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করে আইসিসি। 

বাংলাদেশের চলমান ভারত সফরের আগে টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে দুইয়ে ছিলেন সাকিব। আর ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ৩৯৪ পয়েন্ট নিয়ে ছিলেন শীর্ষস্থানে।

সাকিবের অনুপস্থিতিতে এই দুই ফরম্যাটের র‌্যাঙ্কিংয়ে বেশ উলটপালট হয়েছে। সাকিব নেই, একই সঙ্গে টি-টোয়েন্টি অলরাউন্ডারদের শীর্ষে থাকা গ্লেন ম্যাক্সওয়েল বিশ্রামে; এই সুযোগে এক নম্বরে উঠে এসেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। আর চার নম্বরে উঠে আসেন বাংলাদেশের মাহমুদউল্লাহ রিয়াদ।

এই ফরম্যাটে বোলিং র‌্যাঙ্কিংয়ে নয় নম্বরে ছিলেন সাকিব। এখন সেই জায়গাটি বাঁহাতি স্পিনার অ্যাশটন অ্যাগারের।

আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে দেখা যায়, ৩১৯ পয়েন্ট নিয়ে বেন স্টোকস সবার ওপরে। আগের র‌্যাঙ্কিংয়ে এই জায়গাটি ছিল সাকিবের।

তবে টি-টোয়েন্টি ও ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে নাম না থাকলেও টেস্টের তালিকায় সাকিবের নাম দেখা যাচ্ছে। অলরাউন্ডার হিসেবে তিন নম্বরে,  বোলিংয়ে ২০ ও ব্যাটিংয়ে ২১ নম্বরে দেখানো হচ্ছে সাকিবের অবস্থান।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :