স্পেনের দায়িত্বে ফিরলেন এনরিকে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ১০:৫৬

পদত্যাগের পর প্রায় পাঁচ মাস পরে স্পেনের কোচের দায়িত্বে ফিরলেন লুইস এনরিকে। আগামী ২০২০ ইউরোর জন্য স্পেনের কোচ হলেন তিনি। স্প্যানিশ ফুডবল ফেডারেশনের (আরএফইএফ) প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস এনরিকের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেন।

নিজের মেয়ের অসুস্থতার কারণে দেখিয়ে গত জুনে স্পেন জাতীয় দলের দায়িত্ব থেকে সরে দাঁড়ান বার্সার ট্রেবল জয়ী এই কোচ। তবে আসন্ন ইউরোর জন্য তার শরণাপন্ন হয় স্পেন ফুডবলের কর্তারা। এই ৪৯ বছর বয়সী কোচকে জায়গা দিয়ে এরইমধ্যে সরে দাঁড়িয়েছেন লা রোহাদের কোচ রবার্তো মোরেনো।

রাশিয়া বিশ্বকাপে হতাশজনক পারফরম্যান্সের কারণে স্পেনের দায়িত্ব নিয়েছিলেন এনরিকে। কিন্তু বছর না যেতেই পারস্পরিক সমঝোতায় ইস্তফা দেন তিনি। মূলত মেয়ে জানার ক্যান্সার ধরা পড়ায় তাকে সময় দিতেই কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়ান। তবে শেষ পর্যন্ত ক্যান্সারের কাছে হার মানে এনরিকের নয় বছরের মেয়ে। 

অনেক দিন ধরে ফুটবল থেকে দূরে ছিলেন এনরিকে। তবে শোক কাটিয়ে আবার ফিরছেন তিনি। এনরিকের জায়গায় অন্তর্বর্তীকালীন কোচ হিসাবে দায়িত্ব পালন করেন সহকারী কোচ রবার্তো মরেনো। আগেই মরেনো জানিয়েছিলেন এনরিকে ফিরলে তিনি সরে  দাঁড়াবেন। তারপরও বিষয়টি সহজে মেনে নিতে পারেননি মরেনো।

রোমানিয়াকে বাছাইপর্বের শেষ ম্যাচে ৫-০ গোলে উড়িয়ে দেওয়ার পর চোখের জলে সমর্থকদের উদ্দেশ্যে হাত নেড়ে ড্রেসিংরুমে চলে যান মরেনো। এরপর সংবাদ সম্মেলনেও আসেননি। এনরিকের অনুপস্থিতিতে স্পেনে দারুণ সময় কেটেছে মরেনোর। তার অধীনে নয় ম্যাচের একটিতেও হারেনি স্পেন। ৭টি জয় ও ২টি ড্র করে রামোসরা।

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :