ঢাকায় আসছেন ব্রাজিলের জুলিও সিজার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২০, ২২:০০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে চলমান বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে ফিফার শুভেচ্ছা দূত হিসেবে ঢাকা আসছেন ব্রাজিল ফুটবল দলের সাবেক গোলরক্ষক জুলিও সিজার।

শুক্রবার আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জুলিও সিজার ব্রাজিলের হয়ে ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপ খেলেছেন। ২০০৯ ও ২০১৩ সালে ব্রাজিলের কনফেডারেশন কাপ চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন তিনি।

২২ জানুয়ারি সন্ধ্যায় কাতার এয়ারওয়েজে লিসবন থেকে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে জুলিওর। তার সঙ্গে থাকবেন ফিফা লিজেন্ড কমিটির এক কর্মকর্তা। ২৩ জানুয়ারি সকালে ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ দিয়ে দিন শুরু করবেন। সেখান থেকে বাড্ডার বেরাইদে যাবেন। বেরাইদের বাফুফের একাডেমিতে গোলরক্ষকদের সঙ্গে বিশেষ সময় কাটাবেন। বেরাইদ থেকে দুপুরের দিকে বাফুফে ভবনের আর্টিফিশিয়াল টার্ফে নারী ফুটবলারদের অনুশীলন দেখবেন তিনি। এরপর বাফুফে ও ফুটবল সংগঠকদের সঙ্গে ফটোসেশনে অংশ নেবেন।

বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ উপভোগ করে ঐদিন রাতেই বাংলাদেশ ত্যাগ করবেন জুলিও সিজার।

বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন বলেন, ‘ফিফা নিয়ে কয়েক দিন যাবতই কাজ করছিলাম। বড়দিন, নববর্ষ সব মিলিয়ে ছুটি থাকায় চূড়ান্ত দিনক্ষণ ঠিক করতে কিছুটা সময় লেগেছে।’

টুর্নামেন্টের স্বত্বাধিকারী প্রতিষ্ঠান কে স্পোর্টসের সিইও ফাহাদ করিম বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আমরা টুর্নামেন্টকে রঙিন করার সকল চেষ্টা করেছি। এরই ধারাবাহিকতায় আমাদের এই উদ্যোগ।’

(ঢাকাটাইমস/১৭ জানুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :