ফেনীতে ব্যাংকের চেক প্রতারণা মামলায় ব্যবসায়ী গ্রেপ্তার

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ ফেব্রুয়ারি ২০২০, ২০:০২

ফেনীতে ইসলামী ব্যাংকের চেক প্রতারণা মামলায় আবদুল কাইয়ুম নামের সাজাপ্রাপ্ত এক ব্যবসায়ীকে বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি চৌদ্দগ্রামের পদুয়া এলাকার থ্রি স্টার ফিলিং স্টেশনের মালিক।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ব্যবসায়ী আবদুল কাইয়ুম ইসলামী ব্যাংক ফেনী শাখা থেকে সাত কোটি টাকা ঋণ নেন। যথাসময়ে পরিশোধ না করায় লভ্যাংশসহ টাকার পরিমাণ ১০ কোটি টাকায় পৌঁছে। নির্দিষ্ট সময়ে টাকা ফেরত না দেয়ায় বারবার নোটিশ দিলে ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর কাইয়ুম ব্যাংকে দুই কোটি ৫৬ লাখ ৬৫ হাজার ২০০ টাকার একটি চেক দেন। ওই অ্যাকাউন্টে টাকা না থাকায় চেকটি বাতিল করা হয়। এর প্রেক্ষিতে একই বছরের ৪ অক্টোবর আইনি নোটিশ দেয়া হলে তিনি টাকা পরিশোধ এমনকি কোনো নোটিশের জবাব দেননি।

এ ঘটনায় ব্যাংকের শাখা ব্যবস্থাপক ফেনীর যুগ্ম-দায়রা জজ আদালতে মামলা করেন। গত ১২ ফেব্রুয়ারি ফেনীর যুগ্ম-দায়রা জজ প্রথম আদালতের বিচারক ফরিদা ইয়াসমিন তাকে এক বছর কারাদণ্ড ও ৩০ দিনের মধ্যে দুই কোটি ৫৬ লাখ ৬৫ হাজার ২০০ টাকা পরিশোধের আদেশ দেন। টাকা পরিশোধে ব্যর্থ হলে ব্যাংক কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন বলে আদেশে উল্লেখ করা হয়। গোপন সংবাদে পুলিশ বৃহস্পতিবার দুপুরে আবদুল কাইয়ুমকে (৫৪) গ্রেপ্তার করে। তিনি শহরের শান্তি কোম্পানি সড়কের দুদু মিস্ত্রীর বাড়ির মৃত দুদু মিয়ার ছেলে।

ইসলামী ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছে, ঋণ খেলাপি হওয়ায় কাইয়ুমের বিরুদ্ধে ইসলামী ব্যাংকের পক্ষ থেকে আরো তিনটি মামলা বিচারাধীন রয়েছে।

ফেনী মডেল থানার এএসআই আবুল মনছুর জানান, তার বিরুদ্ধে চারটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেছেন।

(ঢাকাটাইমস/২০ফেব্রুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :