হাজারীবাগে দুস্থদের পাশে ১৪ নম্বর ওয়ার্ড যুবলীগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২০, ২২:৫০

করোনা প্রাদুভার্বের কারণে রাজধানীর হাজারীবাগ এলাকায় খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষেরা কর্মহীন হয়ে পড়েছে। এসব মানুষের পাশে দাঁড়িয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ১৪ নম্বর ওয়ার্ডের নেতাকর্মীরা। যুবলীগের ব্যানারে সাধারণ সম্পাদক শেখ আরাফাত বাপ্পী নিজ উদ্যোগে সাড়ে তিনশ মানুষের ঘরে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছেন। এছাড়া জরুরি করোনা সহায়তা একটি সেল করা হয়েছে। যেখান থেকে অসুস্থ রোগীদের হাসপাতালে ভর্তি, চিকিৎসা খরচসহ নানান সহযোগী করা হচ্ছে।

বাপ্পী ঢাকা টাইমসকে বলেন, করোনাভাইরাসের প্রভাব দেখা দিলে গত ২৫ মার্চ থেকে নিজের অর্থায়নে খেটে খাওয়া মানুষের বাড়িতে চাল, ডাল, তেল, আটা, লবণ ও সাবান পৌঁছে দিয়েছি। এতে একটি ছোট পরিবার পাঁচ দিন খেতে পারবে। এরই মধ্যে প্রায় সাড়ে তিনশ পরিবারকে দেওয়া হয়েছে। ইচ্ছে আছে পাঁচশ মানুষকে দেবার, তবে সেটা বাড়তেও পারে।

মূলত সারাদিন বিভিন্ন কাজ শেষে রাতের অন্ধকারে মানুষের বাড়ি বাড়ি এসব খাবার পৌঁছে দিই। এছাড়া যুবলীগের পক্ষ থেকে আমরা এরই মধ্যে হাজারীবাগ এলাকায় পাঁচশ মাস্ক, হ্যান্ডসেনিটাইজার ও সাবান বিতরণ করা হয়েছে।

বাপ্পী বলেন, এই সময় কেউ অসুস্থ হলে হাসপাতালে নিতে সকলের অনীহা থাকে। এজন্য এলাকায় করোনা জরুরি সহায়তা সেল খোলে হয়েছে। সেখানে যুবলীগের কর্মী মোহাম্মদ সুমন, আরমান, রবিউল আউয়াল বাবু ও কামরুল হাসান, সাইফুল ইসলাম পারভেজ ও আবুল বাশার কাজ করছে। তারা হোম কোয়ারান্টাইনে থাকা ব্যক্তিদের বাজার, ওষুধ সরবরাহ ছাড়াও অসুস্থ রোগীদের হাসপাতালে নেওয়াসহ বিভিন্ন ধরনের সহযোগিতা করছে। আর প্রতিদিন যুবলীগের পক্ষ থেকে অলিগলিতে জীবাণুনাশক স্প্রে ছিটানো হচ্ছে। যেকোনো সহযোগিতায় ০১৬২২৬১৫৮৯৫, ০১৬৭০২৪৩০৮৩ আমাদের এই দুই নম্বরে যোগাযোগ করতে পারবে।

প্রসঙ্গত, ২০১৮ সালের নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনের সময় ইটের আঘাতে বাম চোখে আঘাত পান বাপ্পী। ৪ আগস্ট আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে চারজন ছাত্রকে হত্যা ও ছাত্রীদের ধর্ষণের গুজব ছড়িয়ে পড়লে শিক্ষর্থীরা ইট ও পাথরের টুকরো ছুড়তে থাকে। এতে চোখে আঘাত পেয়ে শেরেবাংলা নগরের চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ভর্তি করা হয় বাপ্পীকে। খবর শুনে হাসপাতালে বাপ্পীকে দেখতে ছুটে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বাপ্পীর উন্নত চিকিৎসার জন্য ভারতে পাঠান প্রধানমন্ত্রী নিজে।

(ঢাকাটাইমস/৩১মার্চ/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :