‘প্লাজমা থেরাপি’ নিয়েছেন এ কে আজাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ মে ২০২০, ১০:৩৯ | প্রকাশিত : ২৪ মে ২০২০, ০৯:৪৮

কোভিড-১৯ আক্রান্ত হয়ে হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ প্লাজমা থেরাপি নিয়েছেন বলে জানা গেছে। করোনাজয়ী এক চিকিৎসকের কাছ থেকে সংগ্রহ করা প্লাজমা গত ২০ মে একে আজাদের শরীরে দেয়া হয়েছে বলে ঢাকা মেডিকেলের একটি সূত্রে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে ঢামেকের সূত্রটি জানায়, গত ১৬মে ঢাকা মেডিকেলে করোনাজয়ী দুইজন চিকিৎসকের প্লাজমা সংগ্রহ করা হয়। তার মধ্যে একজনের প্লাজমা একে আজাদের শরীরে দেয়া হয়। সম্মিলিত সামরিক হাসপাতালে তার শরীরে প্লাজমা দেয়া হয়। এখন তি‌নি বাসাতে থেকেই চিকিৎসা নিচ্ছেন।

এ কে আজাদ ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এবং দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী হা-মীম গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক। বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজের (বিসিআই) সা‌বেক সভাপতিও তিনি।

দেশের বিশিষ্ট শিল্প উদ্যোক্তা এবং সফল ব্যবসায়ী আজাদের জন্ম ১৯৫৯ সালে ফরিদপুর জেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থ বিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে ব্যবসায় সম্পৃক্ত হন। পাট, বস্ত্র, চা ও তৈরি পোশাক শিল্প ব্যবসায় তিনি দীর্ঘদিন ধরে জড়িত।

অক্লান্ত পরিশ্রম ও প্রচেষ্টা অব্যাহত রেখে কর্মসংস্থানসহ জাতীয় অর্থনীতিতে অনন্য অবদান রেখে চলেছেন তিনি। এ কে আজাদ দৈনিক সমকালের প্রকাশক ও চ্যানেল ২৪- এর ব্যবস্থাপনা পরিচালক। এছাড়া বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানের সঙ্গে তিনি দীর্ঘদিন যাবৎ জড়িত আছেন।

ঢাকাটাইমস/২৪মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :