সোনায় মোড়া হোটেল, বাথটাব-কফি কাপ সবই সোনার তৈরি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৫ জুলাই ২০২০, ১০:৫৯ | প্রকাশিত : ০৫ জুলাই ২০২০, ১০:৫৬

দরজা খুলল বিশ্বের প্রথম সোনায় মোড়া হোটেল। অবিশ্বাস্য হলেও এ কথা একেবারে সত্যি। হোটেলটি তৈরি হয়েছে ভিয়েতনামে। ভিয়েতনামের রাজধানী হানোইতে তৈরি হয়েছে গোল্ড প্লেটেড হোটেল 'ডলস হানোই গোল্ডেন লেক'।

২০০৯ সালে নির্মাণ শুরু হয়েছিল সিক্স স্টার এই হোটেলের। 'ডলস হানোই গোল্ডেন লেক' তৈরিতে খরচ হয়েছে ২০০ মিলিয়ন মার্কিন ডলার। হোটেলের ইন্টিরিয়ার এবং এক্সটিরিয়ার দুই ক্ষেত্রেই ব্যবহৃত হয়েছে ২৪ ক্যারেট সোনা।

শুধু বাইরে নয়, হোটেলের দরজা, জানালাসহ বাথরুমের টয়লেট সিট থেকে শুরু করে লবি, ইনফিনিটি পুল, রুম এমনকী বাথরুমের শাওয়ারের মাথাটিও সোনায় মোড়া।

হোটেলে কোনও গেস্ট কফি খেতে চাইলে, তাঁকে সোনার কাপে কফি পরিবেশন করা হবে। হোটেলের কাজ পুরোপুরি ভাবে শেষ হতে এখনও বেশ কিছু দিন বাকি। কিন্তু বিগত বেশ কিছু বছর ধরেই পর্যটকেরা হোটেলের সামনে দাঁড়িয়ে ভিড় জমাচ্ছেন। হোটেলের অন্দরে এবং বাইরেও ৫০০০ বর্গমিটারের সেরামিক টাইলস মোড়া হয়েছে সোনা দিয়েই।

হোটেলটি ২৫ তলা। আর ইমিউনিটি পুলটি রয়েছে ছাদে। কাপ থেকে শুরু করে খাবারও সোনার পাত্রেই পরিবেশন করা হবে অতিথিদের। 'ডলস হানোই গোল্ডেন লেক' এ থাকতে গেলে গুণতে হবে ন্যূনতম ২৫০ মার্কিন ডলার থেকে। অতিথিরা চাইলে হোটেলের অ্যাপার্টমেন্ট ভাড়া করতে পারবেন।

ঢাকা টাইমস/০৫জুলাই/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :