নতুন তিন পিক্সেল ফোন আনল গুগল

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২০, ০৮:৪৯

সার্চ জায়ান্ট গুগল তাদের নতুন তিন পিক্সেল ফোন বাজারে আনার ঘোষণা দিল। এগুলো হলো পিক্সেল ফোর এ, পিক্সেল ফোর ফাইভ জি এবং পিক্সেল ফাইভ। এর মধ্যে পিক্সেল ফোর এ এখনই বাজারে পাওয়া যাবে। বাকি দুইটি মডেল কিছুদিন পর বাজারে আসবে। নতুন মডেল পিক্সেল ফোর এ পিক্সেল থ্রি এ-এর উত্তরসূরি। এই ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসরের সঙ্গে এসেছে। এতে ৩,১৪০ এমএএইচ ব্যাটারি, ওলিড ডিসপ্লে ও সিঙ্গেল রিয়ার ও ফ্রন্ট ক্যামেরার সঙ্গে পাওয়া যাবে।

গুগল পিক্সেল ফোর এ ফোনটি একটি স্টোরেজের বাজারে এসেছে। এর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম রাখা হয়েছে ৩৪৯ ডলার।

এদিকে পিক্সেল ফোর এ ফাইভ জি এর দাম রাখা হয়েছে ৪৯৯ ডলার। পিক্সেল ফাইভের দাম এখনও জানানো হয়নি।

গুগল পিক্সেল ফোর এ ফোনে ৫.৮১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলিড ডিসপ্লে দেওয়া হয়েছে। এর আসপেক্ট রেশিও ১৯.৫:৯ এবং পিক্সেল রেজুলেশন ১,০৮০ x ২,৩৪০। এতে এইচডিআর সাপোর্ট আছে। সাথে এই ফোনে মডার্ন পাঞ্চ হোল ডিসপ্লে (বাম দিকে কোনায়) ডিজাইন দেয়া হয়েছে। এফ/২.০ অ্যাপারচারের সাথে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এসেছে। এই ফ্রন্ট ক্যামেরায় অটো ফোকাস নেই।

ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩০জি প্রসেসর দেয়া হয়েছে। ফোনটিতে পাবেন ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে না। এতে ৩,১৪০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। সাথে আছে ১৮ ওয়াটের এডাপ্টার। কোম্পানির দাবি ফোনটি ২৪ ঘন্টা পর্যন্ত ব্যাকআপ দেবে। যদিও এই ফোনে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট পাবেন না। চার্জিংয়ের জন্য এতে ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হয়েছে। এই ফোনে পাবেন ৩.৫ এমএম হেডফোন জ্যাক, দুটি মাইক্রোফোন ও স্টেরিও স্পিকার।

ফটোগ্রাফির কথা বললে এই ফোনের পিছনে আছে ১২.২ মেগাপিক্সেল এফ/১.৭ ডুয়েল পিক্সেল ফেস ডিটেকশন। এর সাথে এলইডি ফ্ল্যাশ পাওয়া যাবে। এই ক্যামেরায় সাপোর্ট করে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (ওআইএস), ইলেক্ট্রনিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস), এবং একটি ৭৭ ডিগ্রি ফিল্ড অব ভিউ। ইউজাররা এতে ৩০,৬০ ও ১২০ এফপিএস এ ১০৮০পি ভিডিও এবং ৩০,৬০ ও ২৪০ এফপিএস এ ৭২০পি ভিডিও রেকর্ড করতে পারবে।

এছাড়াও ক্যামেরা অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে লাইভ এইচডিআর +, ডুয়েল এক্সপোজার কন্ট্রোল, নাইট সাইট এবং পোর্ট্রেট মোড অন্তর্ভুক্ত রয়েছে। গুগল পিক্সেল ফোর এ ফোনে লক স্ক্রিনের জন্য অলওয়েজ অন ডিসপ্লে ও প্লে ফিচার আছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে আছে অ্যান্ড্রয়েড ১০।

(ঢাকাটাইমস/৪আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :