কবির নয়, টাইগারকে বাগে রাখতে নয়া পরিচালক

বিনোদন ডেস্ক
| আপডেট : ০৬ আগস্ট ২০২০, ১১:০৯ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২০, ১০:৫২

নির্মিত হতে চলেছে সালমান খান অভিনীত ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবি। আগের দুটি ছবি প্রযোজনার দায়িত্বে ছিলেন যশরাজ ফিল্মস। তৃতীয়টিও নির্মিত হবে এই প্রযোজনা সংস্থার ব্যানারে। অন্যদিকে, সিরিজের প্রথম ছবি ‘এক থা টাইগার’ পরিচালনা করেছিলেন কবির খান। দ্বিতীয়টি অর্থাৎ ‘টাইগার জিন্দা হ্যায়’র পরিচালক ছিলেন আলি আব্বাস জাফর। ভিন্ন ভিন্ন পরিচালকের হাতে তৈরি হলেও সালমানের এই দুটি ছবিই সুপারহিট হয়।

কয়েকদিন আগের খবর, ‘টাইগার’ সিরিজের তৃতীয় ছবিতে ফের পরিচালকের দায়িত্ব সামলাবেন প্রথমটির পরিচালক কবির খান। কিন্তু কদিন না যেতেই বলিউডের অন্দরের খবর অন্য। এই মেগা বাজেটের অ্যাকশন ছবির জন্য এবার নাকি মণীশ শর্মার উপরে ভরসা রাখছে প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস। ‘ব্যান্ড বাজা বারাত’, ‘শুদ্ধ দেশি রোম্যান্স’-এর মতো রোম্যান্টিক কমেডির জন্য বেশ পরিচিত এই নির্মাতা। তাকে অ্যাকশনের ময়দানে টেনে আনার পেছনে কি কোনো কারণ রয়েছে?

বলিউডের একটি সূত্রের মতে, প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের কর্ণধার আদিত্য চোপড়া তার ‘টাইগার’ সিরিজ়ের প্রতিটি ছবির জন্য নতুন পরিচালক চান। যাতে প্রতিটি সিকুয়েলের স্বাতন্ত্র্য বজায় রাখা যায়। বলা হচ্ছে, তৃতীয় ছবিটি স্কেল ও বাজেটের নিরিখে আগের দুটিকে অনেক পেছনে ফেলে দেবে। আগামী ২৭ সেপ্টেম্বর যশ চোপড়ার জন্মবার্ষিকী উপলক্ষে এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা হওয়ার কথা। তবে পরিবর্তিত পরিস্থিতিতে তা বদলেও যেতে পারে। এ বছরই যশরাজ ফিল্মসের ৫০ বছর পূর্ণ হচ্ছে। তাই একাধিক মেগা প্রজেক্ট ঘোষণা করা হবে বলে খবর। যার মধ্যে অন্যতম ‘টাইগার’ সিরিজের তৃতীয় ছবি।

অভিনেত্রী রানি মুখার্জীর স্বামী আদিত্য চোপড়ার মালিকানাধীন যশরাজ ফিল্মসের পছন্দের পরিচালক মণীশ শর্মা। এই সংস্থার ব্যানারে রণবীর সিং অভিনীত ‘জোয়েশভাই জ়োরদার’-এর মতো ছবি বানিয়েছেন মণীশ। কিন্তু প্রথমে কবির খানের নাম উঠেও হঠাৎ তা বদলে যাওয়ার কারণ কী? এ প্রসঙ্গে কবির বলেন, ‘যদি এই ছবিটি পরিচালনা করতেই হয়, তবে কি এর আগের সিকুয়েলটিও আমি করতাম না? সিকুয়েল অনেক বড় মাপের হতে পারে। কিন্তু গল্পকার হিসেবে আমি এতে উৎসাহ পাই না।’

এর আগে কবির খানের পরিচালনায় সালমান খানের ‘টিউবলাইট’ ছবিটির ব্যর্থতার কারণে দুই তারকার মধ্যে দূরত্ব বেড়ে গিয়েছিল বলে শোনা যায়। তার পরে ‘দাবাং থ্রি’-এর প্রিমিয়ারে কবিরের উপস্থিতি ইঙ্গিতপূর্ণ বলে মনে করেছিলেন অনেকিই। কিন্তু বাস্তবে টাইগারের কাছে ঘেঁষতে কোনো বড় পরিচালকই বোধহয় সাহস করছেন না। আলি আব্বাস জ়াফরের সঙ্গে সালমানের মতানৈক্যের কারণে আগেই এই প্রজেক্ট থেকে তিনি দূরে। অগত্যা এবার মণীশের উপরেই বাজি ধরছেন নির্মাতারা।

প্রসঙ্গত, কবির খানের পরিচালনায় সালমান খান অভিনীত ‘এক থা টাইগার মুক্তি পেয়েছিল ২০১২ সালে। এরপর আলি আব্বাস জাফরের পরিচালনায় সিরিজের দ্বিতীয় ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’ মুক্তি পায় ২০১৭ সালে। দুটি ছবিতেই সালমানের নায়িকা ছিলেন তার সাবেক প্রেমিকা ক্যাটরিনা কাইফ। তার নজরকাড়া অভিনয় মন ভরিয়ে দেয় পরিচালক-প্রযোজকদের। তাই সিরিজের তৃতীয় ছবিতেও টাইগারের নায়িকা হওয়ার সম্ভাবনা রয়েছে ক্যাটরিনারই। আনুষ্ঠানিক ঘোষণার পরই এ ব্যাপারে জানা যাবে।

ঢাকাটাইমস/০৬আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :