ইচ্ছাকৃত ‍বিমার মেরে ধোনির কাছে ক্ষমা চেয়েছিলেন শোয়েব

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ আগস্ট ২০২০, ১১:৪১ | প্রকাশিত : ০৯ আগস্ট ২০২০, ০৯:৩৯

মাহেন্দ্র সিং ধোনি তার দীর্ঘ আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে বেশ কিছু দুর্দান্ত ইনিংস খেলেন। বড় সেঞ্চুরির পথে হতাশ করেছেন প্রতিপক্ষ বোলারকে। মূলত সাদা বলের ক্রিকেটের জন্য আলাদাভাবে সমাদৃত এই অন্যতম সেরা এই ভারতীয় অধিনায়ক। তবে পাকিস্তানের বিপক্ষে একটি অসাধারণ টেস্ট ইনিংস খেলার পথে বোলারদের এতটাই হতাশ করেন যে শোয়েব আখতার ইচ্ছাকৃত বিমার মারতেও বাধ্য হন। পরে অবশ্য ক্ষমাও চেয়েছেন।

আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেলে এ প্রসঙ্গে কথা বলতে গিয়ে শোয়েব জানান এটিই তার ক্যারিয়ারে প্রথম কোন ব্যাটসম্যানকে বিপদে ফেলতে ইচ্ছাকৃত বিমার ছিল। এরপর অবশ্য পাকিস্তানি গতি তারকা স্বীকার করেন এমনটা করা উচিত হয়নি।

ঐ স্পেলের সময় হতাশ হওয়ার কারণ জানাতে গিয়ে শোয়েব আখতার বলেন, ‘যখন ভারত পাকিস্তানে আসে আমার পায়ে কিছু চোট ছিল। দৈনিক ইনজেকশন নিয়েও আমি খেলার সিদ্ধান্ত নিই। চিকিৎসক আমাকে ইনজেকশন দিয়ে পা অবশ করে দিতেন। ফয়সালাবাদেত পিচটি বেশ ধীর গতির ছিল এবং ধোনি সেঞ্চুরি করে বসে।’

‘আমি মনে করি ফয়সালাবাদে ৮-৯ ওভারের স্পেল করেছি। এটা দ্রুত স্পেল ছিল এবং ধোনি সেঞ্চুরি করে। আমি ইচ্ছাকৃতভাবে তাকে বিমার দেই এবং পরে তার কাছে গিয়ে ক্ষমা চাই। এটা আমার জীবনে প্রথমবার ছিল যখথন আমি কাউকে ইচ্ছাকৃত বিমার মারি। আমরা এমনটা করা উচিৎ হয়নি, আমি এর জন্য অনুতপ্ত ছিলাম।’

‘সে বেশ দারুণ খেলছিল এবং উইকেটও বেশ ধীর গতির ছিল। তবে আমি বেশ দ্রুতই বল করছিলাম। সে ক্রমাগত মেরে যাচ্ছিল। আমার মনে হয় এতেই আমি হতাশ হয়ে পড়ি।’- যোগ করেন সাবেক পাকিস্তানি তারকা পেসার।

ঘটনাটি ২০০৬ সালে ভারকের পাকিস্তান সফরে দ্বিতীয় টেস্টে ঘটে। প্রথম ইনিংসে ধোনি তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পায়। ১৫৩ বলে খেরেন ১৪৮ রানের ইনিংস। ১৯ চারের সাথে ছিল চারটি ছক্কা, ভারত প্রথম ইনিংসে ৬০৩ রানের বিশাল সংগ্রহ পায়। যেখানে পাকিস্তান নিজেদের প্রথম ইনিংসে তোলে ৫৮৮ রান।

দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ৪৯০ রানে ডিক্লেয়পার করে ভারতের জন্য ৪৭৬ রানের লক্ষ্য ছুঁড়ে দেয়। সফরকারী ভারত বিনা উইকেটে ২১ রান তুলতেই পঞ্চম দিনের খেলা শেষ হলে ড্রয়েই ম্যাচের সমাধান হয়।

(ঢাকাটাইমস/০৯ আগস্ট/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :