লেবাননের জন্য ৯ টন খাদ্য ও ২ টন ওষুধ পাঠিয়েছে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০২০, ২২:১১ | প্রকাশিত : ১০ আগস্ট ২০২০, ২০:৪৪

সম্প্রতি লেবাননের রাজধানী বৈরুতে জোড়া বিস্ফোরণের ঘটনায় দেশটিতে সহায়তা হিসেবে বাংলাদেশের পাঠানো ৯ টন খাদ্য সামগ্রী ও ২ টন ওষুধ আজ দেশটিতে পৌঁছেছে।

সোমবার লেবাননের বৈরুতের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো এক বার্তায় এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, লেবাননের এই দুঃসময়ে বাংলাদেশ সরকার বাংলাদেশের জনগণের পক্ষে লেবাননের জনগণের জন্য মানবিক সহায়তা পাঠায়। উক্ত সহায়তার মধ্যে রয়েছে ৯ টন খাদ্য সামগ্রী, ০২ টন ওষুধ ও ওষুধ সামগ্রী।

বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমান বাংলাদেশ নৌবাহিনীর ৪ উচ্চ পর্যায়ের কর্মকর্তা, বাংলাদেশ সেনা বাহিনীর একজন কর্মকর্তা ও বাংলাদেশ বিমান বাহিনীর ১২জন ক্রুসহ আজ ৭ ঘটিকায় লেবাননের রফিক হারিরি আন্তর্জাতিক বিমান বন্দর, বৈরুতে অবতরণ করে।

লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান, পিএসসি লেবানন সরকারের মনোনিত স্থানীয় প্রতিনিধির নিকট বাংলাদেশ সরকারের উক্ত সহায়তা সামগ্রী হস্তান্তর করেন।

এ সময় লেবাননের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, ইউনিফিলের কর্মকর্তাবৃন্দ ও দূতাবাসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দূতাবাসের বার্তায় আরও বলা হয়, গত ৪ আগস্ট আনুমানিক বিকেল ৬টার দিকে লেবাননের রাজধানী বৈরুতের বৈরুত পোর্টে দুইটি শক্তিশালী বিস্ফোরণ ঘটে। এতে বৈরুত পোর্টসহ বৈরুত এবং এর ১০ কিমি পরিসীমায় ব্যাপক ক্ষতি সাধিত হয়। উক্ত বিস্ফোরণে প্রায় ১৬০ জন এর বেশি লোক নিহত হয়, ৬০০০ এর অধিক লোক আহত হয় এবং গৃহহারা হয় প্রায় তিন লক্ষাধিক লোক।

লেবাননের জলসীমায় ইউনিফিলের অধীনে পাহারারত বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ, বিএনএস বিজয় উক্ত বিস্ফোরণে আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয় এবং উক্ত জাহাজের ২১ জন কর্মকর্তা ও নাবিক আহত হয়।এছাড়া এ পর্যন্ত উক্ত বিস্ফোরণে ৫জন বাংলাদেশী নাগরিক নিহত হয় এবং আহত হয় প্রায় ১০০জনেরও বেশী।

(ঢাকাটাইমস/১০আগস্ট/এনআই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :