উৎপাদনের তারিখের আগেই বাজারে পণ্য, দোকানিকে জরিমানা

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ আগস্ট ২০২০, ১৩:৫৯ | প্রকাশিত : ১৮ আগস্ট ২০২০, ১৩:৪৭

উৎপাদনের তারিখের আগেই পণ্য পাওয়া গেছে পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া বন্দরের মার্চেন্টপট্টি সড়ক এলাকার দাস স্টোরে। পণ্যটি হচ্ছে রবিন ফুড প্রোডাক্টস নামে কোম্পানির টোস্ট বিস্কুট।

এ ঘটনায় গত সোমবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই প্রতিষ্ঠানের মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন জেলা নির্বাহী হাকিম ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আনিচুর রহমান বালি। এ সময় জব্দ করা হয়েছে সাত বস্তা টোস্ট বিস্কুট।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার সবচেয়ে বড় পাইকারী বাজার কালাইয়া বন্দরের কয়েকটি প্রতিষ্ঠানে দীর্ঘ বছর ধরে নিম্নমানের বিস্কুট, চানাচুরসহ নানা প্রকার খাদ্যসামগ্রী বিক্রি হয়ে আসছে। সোমবার স্থানীয় কয়েকজন সংবাদকর্মী এ বিষয়ে সরজমিনে খোঁজ নিতে গেলে তারা দেখতে পান, বন্দরের মার্চেন্টপট্টি এলাকার সুদেব দাসের মালিকানাধীন দাস স্টোরে টোস্ট বিস্কুটের প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ উল্লেখ করা আছে ২৯-০৮-২০২০ ইং। মেয়াদোত্তীর্ণের তারিখ ২০-০১-২০২১ ইং। ওই প্যাকেটের গায়ে লেখা রয়েছে গ্রামীণ স্পেশাল চানাচুর, প্রস্তুতকারক রবিন ফুড প্রোডাক্টস্, ঢাকা, বাংলাদেশ। সেই সঙ্গে বিএসটিআই’র লোগো রয়েছে। তবে ওই কোম্পানির নির্দিষ্ট কোনো ঠিকানা কিংবা ফোন নম্বর ছিল না ওই প্যাকেটের গায়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএসটিআইয়ের বরিশাল বিভাগের এক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান, নিয়ম অনুযায়ী একটি প্যাকেটজাত পণ্যের প্যাকেটে কোম্পানির নামসহ যোগাযোগের ঠিকানা ও ফোন নম্বর উল্লেখ থাকতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন বলেন, ‘ভেজাল খাদ্যের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এ অভিযান আরো জোরদার করা হবে।’

(ঢাকাটাইমস/১৮আগস্ট/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :