ভালুকায় ভুয়া ভোটার আইডি ব্যবহার করে ভূমি জালিয়াতি!

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫৮

ময়মনসিংহের ভালুকায় ভুয়া ভোটার আইডি ব্যবহার করে শতকোটি টাকার ভূমি জালিয়াতি ও আত্মসাতের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে কয়েকটি ভুক্তভোগী অসহায় পরিবার। শনিবার সকালে ভালুকা প্রেস ক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন হয়।

ক্ষতিগ্রস্ত ও ভুক্তভোগী পরিবারের পক্ষে বক্তব্য দেন উপজেলার বাসিল গ্রামের মো. আব্দুল বারেকের ছেলে ইলিয়াস আহাম্মেদ। তিনি বলেন, ভুয়া ভোটার আইডি ও ভুয়া কাগজপত্র ব্যবহার করে বাশিল মৌজার সাবেক ৩৪০, ৩৩৯, ৭৪ ও ৬০ দাগে এবং বিআরএস ৩৫৮৭, ৩৫৮৮, ৩৪৬৫, ৩৪৬৮, ৪১২, ৪৭৫ ও ৪৮১ নম্বর দাগে আমার শারীরিক প্রতিবন্ধী বাবা, চাচা ও ফুপুদের সাড়ে ৪ একর জমি কৌশলে নিজ নামে লিখিয়ে নেন উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চু।

পরে ওই জমি উপজেলা ভুমি অফিসের কিছু অসাধু কর্মকর্তার সঙ্গে মোটা অংকের টাকার বিনিময়ে নিজ নামে নামজারি ও জমাখারিজ (নং-২১৫, ২৪০, ২০৬২) করে নেন। নামজারিকৃত সেই জমি মর্গেজ দিয়ে শতকোটি টাকা ব্যাংক ঋণ করেন ফখর উদ্দিন। পরে তিনি ভালুকা সাবরেজিস্ট্রি অফিসের দলিল লেখকের সহযোগিতায় সাব রেজিস্ট্রার জাহাঙ্গীর আলমকে ম্যানেজ করে ভুয়া ভোটার আইডি ব্যবহার করে ১১৫৯ ও ৬৫২৯ নম্বর দলিলের আমমোক্তা দলিল করেন জনৈক সালমা আক্তারের নামে।

পরে ২৪২১, ২৪২২ ও ৬৬৫৯ দলিল মূলে সালমা আক্তারের কাছ থেকে ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চু নিজ নামে লিখে নেন। এর মধ্যে সরকারি রাস্তা, সরকারি প্রাথমিক বিদ্যালয় ও জামে মসজিদের জমিও রয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভুক্তভোগী সহিদ শেখ, আব্দুল বারেক, আব্দুর রাজ্জাক, লেবু শেখ, এমদাদ শেখ, শিখা আক্তার, বাসির শেখ, আশ্রাব উদ্দিন, আজিজুল, রেজত আলী, মুঞ্জুরুল ইসলাম, আবুল কালম, মোহাম্মদ আলী ও নুরুল ইসলাম।

অভিযুক্ত ফখর উদ্দিনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, আমার প্রতিপক্ষ লোকজন পরিকল্পিতভাবে আমার বিরুদ্ধে উঠেপড়ে লেগেছে। কেউ কাগজপত্রসহ আমার বিরুদ্ধে অভিযোগ প্রমাণ করতে পারলে আমি জায়গা ছেড়ে দেবো।

(ঢাকাটাইমস/৫সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :