নতুন গেমিং মনিটর বাজারে

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৭:৪২

স্মার্ট টেকনোলজিস (বিডি) দেশের বাজারে নিয়ে এলো বিশ্বসেরা কম্পিউটার ও ল্যাপটপ নির্মাতা প্রতিষ্ঠান গিগাবাইট নির্মিত সর্বাধুনিক প্রযুক্তিসম্পন্ন দুইটি ১৬৫ হার্টজ গেমিং মনিটর। মনিটর দুটোর মডেল যথাক্রমে জি২৭এফসি-ইকে এবং জি৩২কিউসি-ইকে।

মনিটর দুটিতে থাকছে গেমারদের জন্য নেক্সট জেনারেশন রেডি সকল ফিচার্স (হাই রিফ্রেশ রেট সাপোর্ট, ডিসপ্লে পোর্ট সাপোর্ট) এবং পাশাপাশি কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য সর্বোচ্চ কালার একিউরিসি।

দুটি মডেলই ১৬৫ হার্টজ রিফ্রেশ রেট সক্ষম।মনিটরগুলোতে থাকছে এনভিডিয়া জি-সিংক এবং এএমডি ফ্রিসিংক প্রিমিয়াম সাপোর্ট। যা গেমারদের দেবে কোন রকম স্ক্রিন টেয়ারিং ছাড়া ভালো ভিডিও দেখার অভিজ্ঞতা।

উভয় মনিটরেই থাকছে ১২মিলিয়ন বাই ওয়ান ডাইনামিক কন্ট্রাস্ট সক্ষমতা, আট বিট হাই কোয়ালিটি ভিএ প্যানেল এবং ভেসা ওয়াল মাউন্ট সক্ষমতা।

মনিটরে থাকছে নন গ্লেয়ার কোটিং যার মাধ্যমে ব্যবহারকারীরা সরাসরি আলোর বিপরিতেও স্পষ্টভাবে কন্টেন্ট দেখতে পারবেন। যা যেকোন গ্লসি ফিনিশ মনিটর থেকে এক ধাপ এগিয়ে। মনিটর গুলোতে থাকছে ১৫০০আর কার্ভ যার মাধ্যমে মনিটরগুলো বড় হওয়া সত্বেও কাছ থেকে বসে ব্যবহারকারিরা সহজেই সম্পূর্ণ কন্টেন্ট দেখতে পারবেন। তাই গেমার এবং কন্টেন্ট ক্রিয়েটররা খুব সহজেই কাছ থেকে বসে খুব সহজেই ঘন্টার পর ঘন্টা কাজ করতে পারবেন।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা