মুন্সীগঞ্জে ইলিশ শিকারে ৯৮ জেলেকে জেল-জরিমানা

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ২০:৩৬ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ২০:২৯

মুন্সীগঞ্জের লৌহজং পদ্মানদীতে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকার করায় ১১৬ জন জেলেকে আটক করা হয়। রবিবার প্রথম প্রহর সকাল ৮টা পর্যন্ত নদীতে অভিযান চালায় উপজেলা প্রশাসন, মৎস্য অফিস, থানা পুলিশ ও নৌপুলিশের সদস্যরা। এসময় তাদের কাছ থেকে মোট তিন লাখ মিটার কারেন্ট জাল ও ১৫০ কেজি ইলিশ জব্দ করা হয়।

একইদিন বিকালে আটকদের মধ্যে ৯৩ জন জেলেকে এক মাসের কারাদণ্ড ও পাঁচজনকে জনপ্রতি পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিকাশ চন্দ্র বর্মণ ও ইলিয়াস শিকদার। তবে বাকিরা অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় ছেড়ে দেয়া হয়।

লৌহজং উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান আসাস জানান, রবিবার প্রথম প্রহর থেকে সকাল ৮টা পর্যন্ত পদ্মানদীতে অভিযান পরিচালিত হয়েছে। এ সময় ১০৫ জেলেকে আটক করা হয়েছে। এছাড়া দুই লাখ মিটার কারেন্ট জাল ও ১০০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। ১০টি ট্রলার চলাচলের অনুপযোগী করা হয়েছে।

এদিকে পদ্মানদীতে আরেকটি অভিযান চালায় মাওয়া নৌ-পুলিশের সদস্যরা। অভিযানে আটক ১১ জন জেলের নামে নিয়মিত মামলা হচ্ছে। এ সময় এক লাখ মিটার কারেন্ট জাল, দুইটি ট্রলার, ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছে মাওয়া নৌ-পুলিশের ইনচার্জ সিরাজুল কবির।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :