‘আমরা কি খামেনির চেয়েও বড় হয়ে গেছি’

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২০, ২০:১৭

‘আমরা কি খামেনির চেয়েও বড় হয়ে গেছি? কাজেই তর্ক করে বেশি গোমরা পথে যাব না। এই সব গোমরা পথে যারা নিতে চায়- তারা মতলববাজ।’ ভাস্কর্যের বিরোধিতাকারীদের উদ্দেশে এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি। বুধবার বিকালে শেরপুরের নালিতাবাড়ীর কেন্দুয়াপাড়া মাদরাসা মাঠে শিশু শিক্ষার্থী ও বিশেষ শ্রেণি পেশার মানুষের মাঝে সৌরবাতি বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

মতিয়া বলেন, ‘ইরান, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও তুরস্কসহ বিশ্বের বিভিন্ন দেশে ভাস্কর্য আছে।’ এছাড়া তিনি নিজেও ইরানের শিয়া শহরে গালিবের ভাস্কর্য দেখে এসেছেন বলে জানান।

তিনি বলেন, ‘বাংলাদেশে এতোদিন পরে নুক্তা বের করে। পায়ে চুমা খাওয়া নিষেধ, তাহলে এটিও না করেন।’

তিনি চ্যালেঞ্জ দিয়ে বলেন, ‘তেহরানে যান, ইরানে যান, সেখানে ভাস্কর্য আছে কিনা- সেটা দেখেন। মিথ্যা বললে রাজনীতিই ছেড়ে দেব। আমরা কি খামেনির চেয়েও বড় হয়ে গেছি? কাজেই তর্ক করে বেশি গোমরা পথে যাব না। এই সব গোমরা পথে যারা নিতে চায়- তারা মতলববাজ।’

মতিয়া চৌধুরী বলেন, ‘খালেদা জিয়ার খোলা চুলের ব্যাপারে কোন কথা নেই, ফিনফিনা শাড়ির ব্যাপারে কোন ফতোয়া নেই। অথচ আমাদের নেত্রী পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। তিনি দিনের শুরুটা করেন আল্লাহর কাছে প্রার্থনার মধ্যদিয়ে।’

এদিন তিনি টিআর ও কাবিখা প্রকল্পের অর্থায়নে উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় দ্বিতীয় শ্রেণির সেরা বিশ শিক্ষার্থীর মাঝে একটি করে মোট দুই হাজার ৯৬০টি এবং পল্লী চিকিৎসক, নরসুন্দর, জেলে ও আশ্রয়ন প্রকল্পে বসবাসকারী মোট দুই হাজার ৫৮১ জনের মাঝে সৌরবাতি বিতরণ করেন। এছাড়া জিআর প্রকল্প থেকে উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মোট ২৭৫ বান্ডেল ঢেউটিন ও নগদ তিন হাজার করে টাকা বিতরণ করেন।

দিনব্যাপী তার সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আমিনুল ইসলাম, সহকারী পুলিশ সুপার নালিতাবাড়ী সার্কেল জাহাঙ্গীর আলম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল, আওয়ামী লীগ নেতা ফজলুল হক, আছমত আরা আছমা, ফারুক আহমেদ বকুল, এ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলুসহ প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইসরায়েলি লবির সঙ্গে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিএনপি: হাছান মাহমুদ

ডোনাল্ড লু'র আগমনে সরকার ভীত: ববি হাজ্জাজ

গণতন্ত্রের আস্থার মূল জায়গা ধ্বংস করে ফেলা হয়েছে: গয়েশ্বর

ভারতের নির্বাচনের পরই দীর্ঘমেয়াদি ভিসার বিষয়ে ব্যবস্থা: নানক

লু’র সফরকে কেন্দ্র করে ওবায়দুল কাদেররা অস্থিরতায় ভুগছেন: রিজভী

ঢাকা টাইমসের ১২ বছরে পদার্পণে বাংলাদেশ ন্যাপের শুভেচ্ছা 

বর্তমান ব্যবস্থায় নির্বাচন শতভাগ সুষ্ঠু হওয়া সম্ভব নয়: চুন্নু

ইসলামাবাদের জিঞ্জির ভেঙেছি দিল্লির শাসন গ্রহণের জন্য নয়: ফারুক

কোনো ভিসানীতির পরোয়া করে না বাংলাদেশ: ওবায়দুল কাদের

অব্যাহত কর্মসূচির মাধ্যমে ঘুরে দাঁড়ানোর চেষ্টা বিএনপির 

এই বিভাগের সব খবর

শিরোনাম :