বইমেলায় প্রকাশ হবে তাহসানের প্রথম বই

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০২১, ১৩:২০ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২১, ১১:২০

তাহসান রহমান খান। বহু পরিচয়ের একটা গুণী মানুষ। তিনি দেশের নামকরা গায়ক, সুরকার এবং সংগীত পরিচালক। নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে সুনাম কুড়িয়েছেন অভিনেতা হিসেবেও। এক সময় ব্রাক বিশ্ববিদ্যালয়ে করতেন শিক্ষকতা। সম্প্রতি আবার তিনি আন্তর্জাতিক সোশ্যাল ওয়ার্কার হিসেবে জাতিসংঘের শরণার্থী সংস্থার বাংলাদেশ অঞ্চলের শুভেচ্ছাদূত হয়েছেন।

তবে এত কিছু হওয়ার পরও থামতে রাজি নন লাখো তরুণীর ক্রাশ তাহসান। তাইতো এবার তিনি আবির্ভূত হলেন লেখক হিসেবে। পেলেন আরও একটি নতুন পরিচয়। ইতোমধ্যে ‘অনুভূতির অভিধান’ নামে একটি বই লিখে ফেলেছেন বহু প্রতিভাধর এই বাংলাদেশি আইকন। বইটি আসছে একুশে বইমেলায় অধ্যায়নী প্রকাশনী থেকে প্রকাশ হওয়ার কথা রয়েছে।

প্রথমবার বই লেখার অনুভূতি জানিয়ে তাহসান বলেন, ‘অন্যরকম একটা অনুভূতি তো অবশ্যই। নিজের লেখা প্রথম বই। অনুভূতি ও আবেগটাও তাই দারুণ। ২০ থেকে ২৫টি গল্প নিয়ে বইটি তৈরি করেছি। আশা করছি, পাঠক পড়ে আরাম পাবেন। সাড়া পেলে হয়তো আবারও খাতা-কলম নিয়ে বসে পড়ব নতুন কিছু সৃষ্টির লক্ষ্যে।’

বর্তমানে ভালোবাসা দিবসের নাটকের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন তাহসান। শিগগির তাকে নতুন একটি সিনেমায়ও দেখা যাবে বলে খবর। এর আগে তিনি ‘যদি একদিন’ শিরোনামের একটি ছবিতে কলকাতার চিত্রনায়িকা শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের বিপরীতে অভিনয় করেন। এটি তাহসানের অভিষেক চলচ্চিত্র। ছবিটি ২০১৯ সালের ৮ মার্চে মুক্তি পেয়েছিল।

ঢাকাটাইমস/২১জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :