৯৯৯ এ কল, যাত্রীবাহী নৌকা উদ্ধার করলো কোস্টগার্ড

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৩:১১

কক্সবাজারের মহেশখালীর বাকখালী নদীতে ঘন কুয়াশার কারণে দিক হারিয়ে সাত ঘণ্টা ধরে দিক্বিদিক ঘুরতে থাকা একটি নৌকার আট যাত্রীকে উদ্ধার করেছেন কোস্ট গার্ডের সদস্যরা। নৌকার এক যাত্রী জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল দিয়ে সহায়তা চান। পরে প্রায় তিন ঘণ্টার চেষ্টায় সাত ঘণ্টা ধরে নদী ভেসে থাকার পরে তাদের উদ্ধার করেন কোস্ট গার্ডের সদস্যরা।

শনিবার দুপুরে জাতীয় জরুরি সেবা সেলের মিডিয়া কর্মকর্তা আনোয়ার সাত্তার ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন।

আনোয়ার সাত্তার বলেন, কক্সবাজারের মহেশখালীর বাকখালী নদীতে ঘন কুয়াশার কারণে দিক হারানো নৌকার যাত্রী চট্টগ্রাম সরকারি কলেজের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র শওকত ওসমান সবুজ জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে সহায়তা চান।

শওকত জানান, তারা ৮ জন যাত্রী রাত ১০টায় কক্সবাজারের ৬ নম্বর ঘাট থেকে ইঞ্জিনচালিত নৌকায় করে মহেশখালীর উদ্দেশ্যে যাত্রা করেছিলেন। কিন্তু সাধারণ আবহাওয়ায় কক্সবাজার থেকে মহেশখালী পৌঁছাতে এক ঘণ্টা সময় লাগে। এর মধ্যে ১৫ মিনিট নদীপথে বাকিটা সাগর পথে যেতে হয়। কিন্তু তারা রওনা হওয়ার কিছুক্ষণ পর ঘন কুয়াশার কবলে পড়েন। এরপর দিক হারিয়ে দুইঘণ্টা ধরে নদীতে ঘুরছিলেন।

তাদের নৌকার বৃদ্ধ মাঝি বুঝতে পারছিলেন না তারা নদীতে আছেন নাকি সাগরে। এভাবে ঘুরতে ঘুরতে তারা একটি ভাসমান বয়া দেখতে পান। তখন তারা বুঝতে পারেন তারা এখনো বাকখালী নদীতে আছেন। তখন কোনো উপায় না পেয়ে ৯৯৯ এ ফোন করে উদ্ধার সহায়তা চান। কল পেয়ে তাদেরকে সেখানে অবস্থান করতে পরামর্শ দেয়া হয়। অন্যথায় ঘন কুয়াশায় উদ্ধারকারী দলের তাদের খুঁজে পেতে সমস্যা হতে পারে।

পরে জাতীয় জরুরি সেবা সেন্টার থেকে তাৎক্ষণিকভাবে বিষয়টি কক্সবাজার কোস্টগার্ডকে উদ্ধারের ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে কক্সবাজার কোস্টগার্ডের একটি উদ্ধারকারী দল রাত সোয়া ২টায় রওনা দেয়। শেষ পর্যন্ত ২৬ ফেব্রুয়ারি ভোর রাত সোয়া ৩টায় তারা দিকভ্রান্ত নৌকাটিকে খুঁজে পায় এবং ভোর পৌণে ৪টায় টলারসহ আটজন যাত্রীকে নিরাপদে কক্সবাজার পৌঁছে দেয়।

(ঢাকাটাইমস/২৭ ফেব্রুয়ারি/এআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বলিপাড়া-রুমা সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

দেশে বজ্রপাত নিরোধযন্ত্র স্থাপনে সহায়তা করতে চায় ফ্রান্স

যুক্তরাষ্ট্র সফরে গেলেন সেনাপ্রধান

অটিজম সম্পর্কে সমাজের সবাইকে সচেতন করতে হবে: স্পিকার

‘নারী কর্মীদের বিদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করবে মন্ত্রণালয়’ 

সমাজ পরিবর্তনে পোশাক শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে: নানক

হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদি আরবের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

নিত্যপণ্যে সিগারেট বাদে স্বীকৃতি পাচ্ছে যেসব পণ্য

নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়

আইইবি স্বর্ণপদক পেলেন এনার্জিপ্যাকের চেয়ারম্যান

এই বিভাগের সব খবর

শিরোনাম :