পড়ার চাপে মাদ্রাসা থেকে পালালো পাঁচ ছাত্র, খুঁজে পেল ঠিকানা

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২১, ২০:৩১

পড়াশোনার অতিরিক্ত চাপ সহ্য করতে না পেরে মাদ্রাসা থেকে পালিয়ে আসা দিনাজপুরের পাঁচ শিশু ছাত্রকে উদ্ধার করেছে টাঙ্গাইলের ভূঞাপুর থানা পুলিশ। রবিবার রাতে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশন এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। সোমবার দুপুরে ভূঞাপুর থানা এ বিষয়টি নিশ্চিত করেছে।

উদ্ধার শিক্ষার্থীরা দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার হরিচন্দ্রপুর গ্রামের নূর ইসলামের ছেলে নূর আলম (১১), নসরতপুর গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে আব্দুল রহিম (১০), দক্ষিণ নওখৈর গ্রামের আবু বক্কর সিদ্দিকর ছেলে রহিদুল ইসলাম (১০), চিরিরবন্দর পৌর এলাকার রবিউল ইসলামের ছেলে ফাহিম হোসেন (১২), কোতোয়ালি উপজেলার রামডুবি গ্রামের মুহাম্মাদ সোহেল রানার ছেলে রাকিবুল ইসলাম নাঈম (১১)।

ভূঞাপুর থানা সূত্র জানায়, ওই শিক্ষার্থীরা চিরিরবন্দর উপজেলার দক্ষিণ আলোকডিহি কারিয়ানা হাফিজিয়া ও কওমি মাদ্রাসায় পড়াশোনা করত। শিক্ষার্থীদের মতে, তারা পড়াশোনা অতিরিক্ত চাপ সহ্য না করতে পেরে গত রবিবার মাদ্রাসা থেকে পালিয়ে দিনাজপুর স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে ট্রেনে উঠে। পরে রাতে বঙ্গবন্ধু রেলসেতু পূর্ব স্টেশনে নেমে এলোমেলোভাবে ঘুরাঘুরি করছিল। এসময় ট্রেন ছেড়ে দেওয়ায় পথ হারিয়ে ফেলে।

থানা সূত্র আরও জানা যায়, এক পর্যায়ে ওই শিশুরা উপজেলার নিকরাইল ইউনিয়নের পাথাইলকান্দি (যমুনা সেতু) বাজারে বিসমিল্লাহ নামক একটি থাবার হোটেলে আসেন। এ সময় স্থানীয়রা তাদের জিজ্ঞাসা করলে পথ হারিয়েছে বিষয়টি তাদের জানান। এরপর স্থানীয় লোকজন পুলিশে জানালে পাঁচ শিশু ছাত্রকে উদ্ধার করে থানায় হেফাজতে রাখে।

এ বিষয়ে ভূঞাপুর থানা ওসি আব্দুল ওহাব জানান, দিনাজপুর চিরিরবন্দরের একটি মাদ্রাসায় ওই পাঁচজন ছাত্র পড়াশোনা করে। পড়াশোনার চাপ সহ্য না করতে পেরে পালিয়ে ট্রেনযোগে ঢাকা যাচ্ছিল। পথে পথ হারিয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে নেমে যমুনা সেতু বাজারের একটি খাবার হোটেলে অবস্থান করে। এ বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। তাৎক্ষণিক তাদের দেয়া তথ্যমতে পরিবারের লোকজনদের সাথে যোগাযোগ করে হস্তান্তর করে দেয়া হয়।

(ঢাকাটাইমস/১মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :