সস্ত্রীক করোনা আক্রান্ত প্রেসিডেন্ট বাশার আল আসাদ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০২১, ২০:৩৩

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ও তার স্ত্রী আসমা আল-আসাদ। সোমবার দেশটির প্রেসিডেন্টের কার্যালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানার (সিরিয়ান আরব নিউজ এজেন্সি) খবরে বলা হয়েছে, প্রেসিডেন্ট ও ফার্স্টলেডি দুজনের শরীরেই মৃদু উপসর্গ ছিল। পরে তাদের পিসিআর টেস্টের ফলাফল পজিটিভ এসেছে।

খবরে বলা হয়, প্রেসিডেন্ট ও তার স্ত্রী শারীরিকভাবে ভালো আছেন। তারা বাড়িতে আইসোলেশনে থেকে দৈনন্দিন কাজকর্ম পরিচালনা করবেন। সিরীয় প্রেসিডেন্টের কার্যালয় জানিয়েছে, ৫৫ বছর বয়সী আসাদের শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি ও তার স্ত্রী আগামী দুই-তিন সপ্তাহ বাড়িতে আইসোলেশনে থাকবেন।

বার্তা সংস্থা সানায় প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, করোনাভাইরাস থেকে সিরিয়াসহ সারা বিশ্বের মানুষের সুরক্ষা ও সুস্থতা কামনা করেছেন প্রেসিডেন্ট আসাদ। এছাড়া সবাইকে স্বাস্থ্য সুরক্ষা সংক্রান্ত সকল নীতি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

যুদ্ধ বিধস্ত সিরিয়ায় গত মধ্য ফেব্রুয়ারি থেকে করোনা সংক্রমণ বেড়েছে। কিন্তু দেশটিতে বেহাল অথনৈতিক অবস্থার কারণে লকডাউনের সুযোগ সীমিত। ১ মার্চ থেকে আসাদ প্রশাসন সম্মুখ সারির যোদ্ধাদের করোনা ভাইরাসের টিকা প্রদান শুরু করেছে।

সরকারি হিসেব অনুসারে, সিরিয়ায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৯৮১জন। আর মৃত্যু হয়েছে ১ হাজার ৬৩ জনের। তবে দেশটিতে প্রকৃত করোনা আক্রান্তের সংখ্যা অনেক বেশি বলে ধারণা করা হয়। কারণ সেখানে অধিক পরিমাণ করোনা টেস্টের সুবিধা নেই।

(ঢাকাটাইমস/০৮মার্চ/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :