মর্মাহত মামুনুল হক!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ এপ্রিল ২০২১, ১৯:৩৪

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে র‌য়্যাল রিসোর্টে অবরুদ্ধ হওয়ার ঘটনাসহ সাম্প্রতিক নানা ইস্যুতে নিজের কর্মকাণ্ড নিয়ে ক্ষমা প্রার্থনা করেছেন হেফাজত নেতা মাওলানা মামুনুল হক। এসব ঘটনায় তিনি মর্মাহত হয়েছেন বলে জানিয়েছেন।

নারায়ণগঞ্জের রিসোর্টে নারী নিয়ে অবরুদ্ধ হওয়ার পর তাকে দ্বিতীয় স্ত্রী দাবি করা নিয়ে উদ্ভুত পরিস্থিতিতে বৃহস্পতিবার বিকালে ফেসবুক লাইভে এসে ব্যক্তিগত ভুলের জন্য ক্ষমা প্রার্থনা করেন তিনি।

আধা ঘণ্টারও বেশি সময় ধরে বক্তব্য দেয়ার সময় মামুনুল হক বলেন, ‘আমি সবার কাছে দোয়া চাই। আমার ব্যক্তিগত অসাবধানতার কারণে যে ক্রুটি-বিচ্যুতি হয়েছে এবং যথাযথ পদক্ষেপ গ্রহণ না করার কারণে যে ক্ষতির সম্মুখীন ব্যক্তিগতভাবে হয়েছি; সেজন্য নিজেই মর্মাহত। আমার কারণে আজকে অনেকে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তাদের কাছে আমি হাত জোর করে ক্ষমা প্রার্থনা করছি।’

গত ৩ এপ্রিল সন্ধ্যায় রয়েল রিসোর্টে অবস্থানকালে মামুনুল হককে অবরুদ্ধ করা হয়। সেখানে তার সঙ্গে ছিলেন এক নারীও। এ ঘটনায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে বলতে শোনা যায়, মামুনুল হক এক নারীসহ আটক হয়েছেন। যদিও ওই নারীকে নিজের দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেন হেফাজত নেতা। ঘেরাওকারীদের ক্ষমতাসীন দলের লোক বলেও অভিযুক্ত করেন তিনি। ছড়ানো আরেকটি ভিডিওতে সেই নারী নিজেকে জান্নাত আরা ঝর্ণা বলে পরিচয় দেন। অবশ্য খানিকবাদেই তাকে ছাড়িয়ে নিয়ে যান হেফাজত নেতাকর্মীরা। পরে মামুনুলের সঙ্গে তার প্রথম স্ত্রীসহ একাধিক ব্যক্তির ফোনালাপের রেকর্ড ফাঁস হয়। মামুনুলের দাবিকৃত দ্বিতীয় স্ত্রী জান্নাত আর ঝর্ণার প্রথম সংসারের বড় ছেলেরও একটি ভিডিও ছড়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মোদির আগমনের বিরোধিতা করে কর্মসূচিকে ঘিরে ঢাকা, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের অনেক জায়গায় মামুনুলসহ হেফাজতের অনেক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। এরই মধ্যে রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় শিশুবক্তা নামে পরিচিত রফিকুল ইসলাম মাদানীকে আটক করা হয়েছে। মামুনুল হক গ্রেপ্তার হতে পারেন এমন গুঞ্জন বাতাসে ঘুরে বেড়াচ্ছে। এমন অবস্থার মধ্যে বিকালে ফেসবুকে লাইভে আসেন মামুনুল হক।

বিকালে ফেসবুক লাইভে হেফাজতের এই নেতা বলেন, ‘আমি অকপটে স্বীকার করছি, ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত না করে চলমান পরিস্থিতিতে’ স্ত্রীকে নিয়ে ঘুরতে যাওয়া বা রিসোর্টে এভাবে অবস্থান করা সমীচীন হয়নি। কিন্তু আমি ভাবিনি যে এমন নিরাপদ জায়গাতেও কেউ এভাবে হামলা করতে পারে। যেখানে বিদেশি নাগরিকরাও অবস্থান করেন, সেখানে এভাবে হামলা হতে পারে তা আমি ভাবিনি’

রিসোর্টে সঙ্গে থাকা নারীকে নিজের স্ত্রী দাবি করে মামুনুল হক বলেন, জান্নাত আরা ঝর্ণা আমার স্ত্রী এই কথা যদি মিথ্যা হয় তাহলে আমার ওপর আল্লাহর গজব নাজিল হোক। আমার চরিত্রে কোনো কালিমা নেই। আমি আল্লাহকে সাক্ষী রেখে আছি। আমার চরিত্র হরণ করা হয়েছে। আমার স্বাধীনতা খর্ব করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৮এপ্রিল/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :