চট্টগ্রামে কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ, নিহত ৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ১৫:০৪ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২১, ১২:৫৫
ছবি সংগৃহীত

চট্টগ্রামের বাঁশখালীতে একটি কয়লা বিদ্যুৎকেন্দ্রে বেতন-ভাতার দাবিতে শ্রমিকদের বিক্ষোভে গুলির ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছেন এক পুলিশ সদস্যসহ অনেক শ্রমিক।

শনিবার দুপুর পৌনে ১২টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। নিহতরা হলেন আহমেদ রেজা, রায়হান, রনি, শুভ এবং মো. রাহাত। আহতদের নামপরিচয় জানা যায়নি। আহতদের বাঁশখালী ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাঁশখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আজিজুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। ঢাকাটাইমসকে আজিজুল ইসলাম বলেন, বাঁশখালীতে কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে চারজন নিহত হয়েছে। আহতের সংখ্যা এখনো সঠিকভাবে বলা যাচ্ছে না।

জানা গেছে, বেতন বৃদ্ধিসহ বিভিন্ন দাবি জানিয়ে আসছিল এস আলম গ্রুপের নির্মাণাধীন কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের শ্রমিকরা। কিন্তু বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ দাবি আদায়ে অস্বীকৃতি জানালে আন্দোলন করতে থাকে শ্রমিকরা। খবর পেয়ে পুলিশ আন্দোলন থামানোর চেষ্টা করলে এক পর্যায়ে শ্রমিকদের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। এতে পুলিশের গুলিতে ঘটনাস্থলেই চারজন নিহত হন । আহত হন এক পুলিশসহ আরও অনেকে। আহতদের উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে চট্টগ্রামের নেয়া হলে সেখানে আরেকজনের মৃত্যু হয়।

আহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এখনো ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকাটাইমস/১৭এপ্রিল/এআর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :