ইন্টারকে হারিয়ে সেরা চারে জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মে ২০২১, ১২:৩৪ | প্রকাশিত : ১৬ মে ২০২১, ১২:১৯

ইতালিয়ান সিরি আতে শনিবার রাতে চ্যাম্পিয়ন ইন্টার মিলানকে ৩-২ গোল ব্যবধানে হারিয়ে ফের একবার নাপোলিকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের চারে উঠেছে জুভেন্টাস। তুরিনের ক্লাবটির হয়ে জোড়া গোল করেন হুয়ান কুয়ারদাদো এবং একটি গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো। আর ইন্টারের পক্ষে একটি গোল করেন রোমেলু লুকাকু, অন্যটি আত্মঘাতী।

হুট করেই যেন ছন্দ পতন ইতালিয়ান জায়ান্ট ক্লাব জুভেন্টাসের। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ার পর লিগেও শিরোপা হাতছাড়া হয়েছে তুরিনের ওল্ড লেডিদের। এরপরও কোনো সমস্যা ছিল না। কেননা ক্লাবের উত্থান পতন হতেই থাকে।

কিন্তু লিগের পয়েন্ট টেবিলে সেরা চারে নিজেদের জায়গা এখনো নিশ্চিত করতে না পারায় আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে দেখা দেয় সংশয়। চ্যাম্পিয়ন ইন্টার মিলানের বিপক্ষে মাঠে নামার আগে পাঁচ নম্বরেই অবস্থান ছিল রোনালদোরা।

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে ২৪তম মিনিটে স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপর ৩৫তম মিনিটে সফল স্পট কিকে সমতা আনেন লুকাকু। আর প্রথমার্ধের যোগ করা সময়ে কুয়াদরাদোর বুলেট গতির শট ক্রিস্টিয়ান এরিকসনের পায়ে লেগে একটু দিক পাল্টে জড়ায় জালে।

৮২তম মিনিটে মাতিয়ান ভেসিনোর দারুণ হেড কোনোমতে ঠেকিয়ে জুভেন্টাসের ত্রাতা গোলরক্ষক ভয়চেখ স্ট্যাসনি। তবে ৮৪তম মিনিটে আর পারেননি তিনি। নিকোলো বারেল্লার ক্রস কিয়েল্লিনির গায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে।

তবে ম্যাচের ৮৮তম মিনিটে সফল স্পট কিকে দলকে তৃতীয়বারের মতো এগিয়ে নেন কলম্বিয়ার ফরোয়ার্ড কুয়ারদাদো। ইভান পেরিসিচ তাকেই ফাউল করায় ম্যাচে নিজেদের দ্বিতীয় পেনাল্টিটি পায় জুভেন্টাস।

এ জয়ের ফলে চারে উঠেছে আন্দ্রে পিরলোর শিষ্যরা। তাদের সংগ্রহ ৩৭ ম্যাচে ৭৮ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা নাপোলি ৭৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে অবস্থান করছে। ৩৮ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে শীর্ষে চ্যাম্পিয়নরা। আর দুয়ে রয়েছে আটালান্ট এবং তিনে এসি মিলান।

(ঢাকাটাকাইমস/১৬মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :