বাজেটে বরাদ্দ কমেছে ক্রীড়াঙ্গনে

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ জুন ২০২১, ১৭:০১ | প্রকাশিত : ০৩ জুন ২০২১, ১৬:৩৭

জাতীয় সংসদে আগামী অর্থবছরের জন্য বাজেট উপস্থাপন করা শুরু করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তার প্রস্তাবিত ২০২১-২২ অর্থবছরের বাজেটে বরাদ্দ কমেছে ক্রীড়াঙ্গনে। বাজেটে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে বরাদ্দ রাখা হয়েছে ১ হাজার ১১৫ কোটি টাকা। সেখানে চলতি অর্থবছরে প্রস্তাবিত বাজেট ১ হাজার ৪৭৪ কোটি টাকা।

চলতি অর্থবছরের তুলনায় এবারের প্রস্তাবিত বাজেটে মোট ৩৫৯ কোটি টাকা বরাদ্দ কমেছে।

ক্রীড়াঙ্গনে বরাদ্দ হ্রাস পাওয়ার চিত্র এই প্রথম নয়। কেননা গত অর্থবছরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বাজেট ছিল ১ হাজার ২৪০ কোটি টাকা। সেটা চলতি অর্থবছরে কমে দাঁড়ায় ১ হাজার ১২২ কোটি টাকা।

গত বাজেটের আগের বাজেটে বাফুফে ২০ কোটি টাকা বিশেষ বরাদ্দ পেয়েছিল। পরের বছর ২০ কোটির বদলে ১০ কোটি টাকা দিয়ে সরকার বাফুফেকে এ অর্থ খরচ না করে স্থায়ী আমানত হিসেবে রাখতে বলেছিল।

দেশের ৫৩টি ক্রীড়া ফেডারেশন ও সংস্থার জন্য সরকারি বরাদ্দ বরাবরই অপ্রতুল। কোনো কোনো ফেডারেশন তো সরকারের কাছ থেকে বছরে ১০-১৫ লাখ টাকার বেশি পায় না।

এর আগে নিজের এক বক্তব্যে জেলার খেলাধুলার উন্নয়নে জেলা ক্রীড়া সংস্থার বরাদ্দ বাড়ানোর কথা জানিয়েছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আসান রাসেল। উপজেলা পর্যায়ে খেলাধুলায় কার্যক্রম বাড়ানোর দিকে নজরও ছিল তাতে।

(ঢাকাটাইমস/০৩জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :