দীর্ঘদিন ধরে বন্যপ্রাণী হত্যা, মানতেন না কারো বাধা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ১৪:৫৩

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার মথুরেমপুর এলাকার এক যুবক দীর্ঘদিন ধরে বন্যপ্রাণী হত্যা করে আসছিলেন। স্থানীয়রা তাকে বার বার বাধা দিলেও তিনি কর্ণপাত করেননি। অবশেষে সাইফুল ইসলাম নামে ওই যুবককে পুলিশ আটক করেছে।

শুক্রবার (৩০ জুলাই) দুপুরে পুলিশ সদর দপ্তরেরর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এআইজি মো. সোহেল রানা ঢাকাটাইমসকে এ তথ্য জানিয়েছেন।

এআইজি সোহেল রানা জানান, সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার একজন নাগরিক পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগে অভিযোগ করেন। তিনি জানান, সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি দীর্ঘদিন ধরে বন্যপ্রাণী হত্যা করে আসছে। এ বিষয়ে এলাকার মানুষজন তাকে বিভিন্ন সময় নিষেধ করেছে। কিন্তু, তিনি কারো কথাই শোনেন না। সর্বশেষ গত ২৬ জুলাই একটি বনবিড়ালকে পিটিয়ে হত্যার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

সদর দপ্তর থেকে বার্তা পেয়ে সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম মোস্তফাকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়। বার্তা পেয়ে অভিযুক্তকে আটক করতে মাঠে নামে পুলিশ।

এদিকে পুলিশের কাছে অভিযোগ দেয়া হয়েছে এ তথ্য জেনে আত্মগোপনে চলে যান সাইফুল। কয়েকদিন বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অবশেষে তাকে আটক করে সাতক্ষীরার কালীগঞ্জ থানা পুলিশ। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :