ইউআইটিএস-এ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) পালিত

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২১, ২০:৩৮

আলোচনা সভা, দুআ, খতমে কোরআন ও মিলাদ মাহফিল আয়োজনের মধ্য দিয়ে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) পালন করেছে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)।

বুধবার সকাল সাড়ে ১০টায় ইউআইটিএসের প্রতিষ্ঠাতা এবং বোর্ড অব ট্রাস্টিজ ও পিএইচপি পরিবারের চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত সুফি মোহাম্মদ মিজানুর রহমানের পৃষ্ঠপোষকতায় ঢাকার বারিধারাস্থ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এর আয়োজন করা হয়। এদিন সকাল সাতটায় খতমে কুরআন অনুষ্ঠানের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।

প্রধান আলোচক ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এ এফ রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান বলেন, সৌহার্দ্য, সম্প্রীতি ও শান্তির মহান বাণীর প্রচারক মহানবী হযরত মোহাম্মদ (সা.)। রবিউল আউয়াল মাসের এ তারিখে তিনি বিশ্বমানবতার শান্তির মহান দূত হিসেবে পৃথিবীতে আগমন করেছিলেন। তাঁর অনুসরণ-অনুকরণের মধ্যেই সমস্ত কল্যাণ নিহিত।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ এবং আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন (ভারপ্রাপ্ত) এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান সঞ্চালিত অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন বিশ্ববিদ্যালয়ের নাইজেরিয়ান শিক্ষার্থী হাসান, আল হুসাইন ও নাতে রাসুল (সা.) পরিবেশন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মেহেদী হাসান, ইউআইটিএসের ইংরেজি বিভাগের প্রভাষক মো.মিজানুর রহমান বাবু, হাফেজ আব্দুর রহমান, নীনা কাঞ্চনসহ অন্যান্য শিল্পীরা।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহের ডিন, প্রক্টর, বিভাগীয় প্রধান, অফিস প্রধানসহ শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০ অক্টোবর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :