‘করোনায় স্বজন হারানোর কষ্ট অন্যেরা বুঝবেন না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০২১, ২২:৫৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের স্বজনদের কষ্ট অন্যরা বুঝবেন না। করোনাভাইরাসে আক্রান্ত কোনো কোনো রোগীর চিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধ কিনতে প্রচুর অর্থও ব্যয় করতে হয়েছে।

সোমবার বিএসএমএমইউর সি ব্লকে পরিচালকের কনফারেন্স রুমে আয়োজিত এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএসএমএমইউ করোনায় মারা যাওয়া ব্যাক্তিদের পরিবারের সদস্যদের শোক ও মনঃকষ্ট লাঘবে ‘কথা বলো কথা বলি’ বিষয়ে এক সংবাদ সম্মেলন ও মতবিনিময় অনুষ্ঠানের আয়োজন করে।

উপাচার্য বলেন, যারা স্বজন হারিয়েছেন, স্বজনের চিকিৎসার জন্য প্রচুর অর্থ ব্যয় করতে হয়েছে তাদের মানসিক স্বাস্থ্যের বিষয়টি অবশ্যই গুরুত্বপূর্ণ। তাই করোনায় স্বজনহারানোদের মৃত্যুশোক ও মনঃকষ্ট লাঘবে সমবেদনা নিয়ে ওই সকল পরিবারের সদস্যদের পাশে দাঁড়ানো একটি মহৎকর্ম। করোনায় স্বজনহারানোদের বিনামূল্যে কাউন্সিলিং ও সাইকোথেরাপিসহ বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়া একটি জরুরি বিষয়। কারণ তাদের অনেকেই হতাশা ও বিষণ্নতায় ভুগছেন। আবার যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং চিকিৎসার মাধ্যমে সুস্থ হয়েছেন কিন্তু সুস্থ হওয়ার পরও পরবর্তীতে কারো কারো নানা উপসর্গ দেখা যাচ্ছে।

শারফুদ্দিন আহমেদ বলেন, বিএসএমএমইউর বর্তমান প্রশাসন উচ্চতর চিকিৎসা শিক্ষা, চিকিৎসাসেবা ও গবেষণা কার্যক্রম জোরদার করেছে। দিন দিন বিষণ্নতায় ভোগা মানুষের সংখ্যা বাড়ছে। এ অবস্থায় এই বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বেশিসংখ্যক মনোরোগবিদ বিশেষজ্ঞ চিকিৎসক তৈরির উদ্যোগ নেওয়া হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএসএমএমইউর হাসপাতাল শাখার পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টসের সভাপতি ওয়াজিউল আলম চৌধুরী, বিশিষ্ট লেখক ও মনোরোগবিদ অধ্যাপক ডা. মোহিত কামাল। মনের খবরের আয়োজনের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান নাহিদ মাহজাবিন মোরশেদ। সঞ্চালক হিসেবে দায়িত্ব পালন করেন মনোরোগবিদ্যা বিভাগের সাবেক চেয়ারম্যান সালাহউদ্দীন কাউসার বিপ্লব।

(ঢাকাটাইমস/০৮নভেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বৈষম্য নিরসনে নাগরিক সমাজকে ভূমিকা রাখার আহ্বান রাষ্ট্রপতির

মাদক মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ প্রধান বিচারপতির

তিন জেলায় বজ্রপাতে ৭ জনের মৃত্যু

মোটরযানে হুটার-হাইড্রোলিক হর্ন ব্যবহারে বিআরটিএর হুঁশিয়ারি

সুষম অর্থনৈতিক উন্নয়ন ব্যতীত অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয়: স্থানীয় সরকারমন্ত্রী

নির্বাচন সংক্রান্ত সহায়তা দিবে ৯৯৯

দাবি আদায় না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা ৩য় শ্রেণি সরকারি কর্মচারীদের

সাংবাদিকরা বাংলাদেশ ব্যাংকে ঢুকবে কেন, প্রশ্ন ওবায়দুল কাদেরের

কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন

সৌদিতে চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :