করুনারত্নের দিনে বড় সংগ্রহের পথে লঙ্কানরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২১, ২১:৩৩

ক্যারিবিয়ানদের বিপক্ষে গল টেস্টের প্রথম দিনটা নিজের করে নিলেন দিমুথ করুনারত্নে। লঙ্কান এই টেস্ট অধিনায়কের অপরাজিত শতকে বড় সংগ্রহের পথেও এগোচ্ছে স্বাগতিকরা। দাপুটে দিনে তিন উইকেট হারিয়ে তারা স্কোরবোর্ডে তারা তুলে ফেলেছে ২৬৭ রান।

পাঁচ দিনের দুই টেস্টের প্রথম টেস্টে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন করুণারত্নে। ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই স্বাগতিকরা তোলেন ১৩৯ রান। ফিফটি করে ফেরেন পাথুম নিসাঙ্কা। তবে প্রথম সেশনে দলটি কোনো উইকেটই হারায়নি। দ্বিতীয় সেশনেরও সিংহভাগ লঙ্কানরা কাটিয়েছে উইকেটশূন্য থেকে।

কিন্তু এদিন গলে করুণারত্নের ব্যাটিং ছাপিয়ে আলোচনার কেন্দ্রে রয়েছেন অভিষিক্ত জেরেমি সোলজানো। নিজের প্রথম ম্যাচটা দুঃস্বপ্নের মতো শুরু হয়েছে তার। করুণারত্নের জোরালো শটের বল মাথায় আঘাত লাগলে মাঠেই লুটিয়ে পড়েন বাঁহাতি ব্যাটার। এখনও তিনি রয়েছেন হাসপাতালে।

ওপেনার পাথুম নিশাঙ্কা ১৪০ বলে ৫৬ রান করে ফিরলে বেশি সময় ক্রিজে থাকতে পারেননি ওসাডা ফার্নান্দো এবং অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথুস। দুজনেই ফিরেন ব্যাক্তিগত ৩ রান করে। তবে এরপর আর কোনো বিপদ আসেনি লঙ্কান শিবিরে।

দুর্দান্ত ফিফটি করে দলকে টেনে নিচ্ছেন ধনঞ্জয়া ডি সিলভা।

শেষের দিকে ধনঞ্জয়া ডি সিলভার সঙ্গে অভিন্ন ৯৭ রানের জুটি গড়ে দিন পার করেন করুণারত্নে। এর মাঝে অবশ্য টেস্ট ক্যারিয়ারের ১৩তম শতকের দেখাও পেয়েছেন লঙ্কান অধিনায়ক। রয়েছেন দেড়শোর পথে। কাল দ্বিতীয় দিনে ১৩২ রান থেকে ব্যাটিং করবেন তিনি। তাকে সঙ্গ দেওয়া ধনঞ্জয়া ৫৬ রান থেকে এগোবেন নিজের ইনিংস নিয়ে।

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের পুরো দিনটি ছিলো হতাশায় মোড়ানো। তবে এর মাঝেও ৪২ রানে ২ উইকেট তুলে দারুণ ক্যামিও দেখিয়েছেন রস্টন চেজ। পেসার গাব্রিয়েলের শিকার হয়েছেন লঙ্কান ওপেনার পাথুম নিশাকা।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :