সীমান্তে ঢুকে বিএসএফের ভাঙচুর, বিজিবির প্রতিবাদ

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০২১, ২১:০৫ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২১, ২১:০৪

লালমনিরহাটের হাতীবান্ধায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে বসতবাড়ি ভাঙচুর এবং ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে। এতে ভয়ে পালাতে গিয়ে দুই নারী আহত হয়েছেন।

সোমবার রাতে উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের ৭নং ওয়ার্ডের পকেট নামক এলাকায় এই ঘটনা ঘটে। মঙ্গলবার এই ঘটনার লিখিত প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সোমবার রাতে ৪৭ বিএসএফ ফুলবাড়ী ক্যাম্পের একটি টহলদল বাংলাদেশের অভ্যন্তরে ঢুকে। তারা ওই এলাকায় নুরুল হক ওরফে নুরুল পরীর ছেলে আয়নাল হকের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা বাড়ির গেট ও ঘরের বেড়া ভাঙচুর করে। ভয়ে পালাতে গিয়ে আয়নালের মা মনোয়ারা বেগম ও শাশুড়ি আনো বেগম আহত হয়েছেন।

স্থানীয়দের অভিযোগ, ওই সময় বিএসএফ ককটেল বিস্ফোরণ করেছে। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয় বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির সিঙ্গিমারী ক্যাম্পের টহল দল।

৬১ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির তিস্তা ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মীর হাসান মো. শাহরিয়ার মাহমুদ এই ঘটনার সত্যতা স্বীকার করে ঢাকা টাইমসকে বলেন, আমরা তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। আজ (মঙ্গলবার) লিখিত প্রতিবাদ জানানো হয়েছে।

তবে বিএসএফের পক্ষ থেকে এ ব্যাপারে জবাব পাওয়া যায়নি বলে জানান বিজিবি কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :