পিছিয়ে পড়েও দুর্দান্ত জয় রিয়ালের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২২, ১৬:১৪

কোপা ডেলরেতে বৃহস্পতিবার রাতে এলচের বিপক্ষে ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত জিতেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচটিতে এলচেকে ২-১ গোল ব্যবধানে হারিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। আর তাতেই টুর্নামেন্টের সেরা আটে নিজেদের জায়গা নিশ্চিত করেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

নিজেদের মাঠ মানুয়েল মার্টিনেজ ভালেরোতে এলচের শুরুটা ছিল চোখে পড়ার মতো। ১২ মিনিটে গোলটা পেয়েই যেতে পারত স্বাগতিকরা। গিদো কারিয়োর শটটা বেরিয়ে যায় ক্রসবার ছুঁয়ে। এরপর ২৬ মিনিটে গোলরক্ষক আন্দ্রেই লুনিনের সেভ রিয়ালকে গোলের হাত থেকে বাঁচায়।

এরপর দুদলই গোলের জন্য বেশ কয়েকটি সুযোগ পেলেও পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা। শেষ পর্যন্ত নির্ধারিত ৯০ মিনিট শেষ হয়েছে গোলশূন্য ব্যবধানেই।

অতিরিক্ত সময়ের ১০২ মিনিটে ম্যাচের প্রথম গোলের দেখা পায় এলচে। নিজেদের ডি-বক্সের বাইরে বিপজ্জনক সীমানায় প্রতিপক্ষের তেতে মরেন্তেকে ফাউল করে লাল কার্ড দেখেন মার্সেলো। ওই ফ্রি-কিকেই এগিয়ে যায় এলচে। গনসালো ভের্দুর প্রথম শট রক্ষণ দেয়ালে আটকে গিয়েছিল। ফিরতি বল পেয়ে আবার শট নেন তিনি। সামনে কাসেমিরোর পায়ে লেগে দিক পাল্টে বল জড়িয়ে যায় জালে।

অবশ্য ছয় মিনিট পরেই সমতায় ফেরে রিয়াল মাদ্রিদ। বক্সের মুখ থেকে তার করা শটে ইসকোর আলতো ফ্লিকেই গোলটা পায় রিয়াল। এরপর জয়সূচক গোলটা পেতেও সময় নেয়নি রিয়াল। ১১৫ মিনিটে মাঝমাঠ থেকে ডেভিড আলাবার বাড়ানো বলে গোলরক্ষককে একা পেয়ে যান হ্যাজার্ড, তাকে কাটিয়ে গোলটা দিতেও অসুবিধা হয়নি তার। তাতেই রোমাঞ্চকর এক জয়, ফলে বার্সেলোনার বিদায়ঘণ্টা বেজে যাওয়ার দিনে শেষ আট নিশ্চিত হয়ে যায় রিয়ালের।

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :