বর্তমান সরকারের নেতৃত্বে পুলিশের অর্জন মহাকাব্যিক: আইজিপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ জানুয়ারি ২০২২, ১৯:১৪ | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০২২, ১৮:০৪

বর্তমান সরকারের নেতৃত্বে পুলিশের ‘মহাকাব্যিক’ অর্জন হয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। তিনি বলেছেন, পুলিশ জঙ্গি-সন্ত্রাস ও অপরাধ দমন করায় বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন ও অগ্রগতি হয়েছে।

পুলিশ সপ্তাহ ২০২২ এর ৫ম দিনের সমাপনী অধিবেশনে বৃহস্পতিবার রাতে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়াম রাজারবাগে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পুলিশের সাফল্য তুলে ধরে আইজিপি আরও বলেন, বাংলাদেশই বিশ্বের একমাত্র দেশে যেখানে জঙ্গিরা আত্মসমর্পণ করতে বাধ্য হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনৈতিক ও সামাজিক সূচকে বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন ও অগ্রগতি সাধিত হয়েছে। এর পেছনে পুলিশের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। পুলিশ সামাজিক শৃঙ্খলা, স্থিতিশীলতা, নিরাপত্তা বজায় রাখতে সক্ষম হয়েছে। ফলে শিল্পায়ন ও নগরায়ন হয়েছে, ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণ ঘটেছে এবং বিদেশি বিনিয়োগ বেড়েছে। দেশে বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

পুলিশের জন্য অর্থ বরাদ্দ ব্যয় নয় উল্লেখ করে আইজিপি বলেন, এটা হলো বিনিয়োগ‌। কারণ পুলিশের সক্ষমতা বাড়লে, পুলিশ উন্নত ও আধুনিক হলে এর সুফল ভোগ করবে দেশ ও দেশের জনগণ।

পুলিশপ্রধানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন।

‘দক্ষ পুলিশ, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্যে পুলিশ সপ্তাহ ২০২২ গত ২৩ জানুয়ারি বর্ণাঢ্য বার্ষিক পুলিশ প্যারেডের মধ্য দিয়ে শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি পুলিশ সপ্তাহ উদ্বোধন করেন।

করোনা সংক্রমণ রোধে পুলিশ সপ্তাহের আয়োজন সংক্ষিপ্ত করা হয়। পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহে মোট দশটি অধিবেশন অনুষ্ঠিত হয়। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণের উদ্দেশে রাষ্ট্রপতির ভাষণ, বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রীবর্গের সঙ্গে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণের মতবিনিময়, আইজিপির সঙ্গে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণের সম্মেলন, প্রথমবারের মতো পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণের মতবিনিময় ইত্যাদি।

উল্লেখ্য, কোভিড-১৯ এর সংক্রমণ রোধে সরকারি বিধি-নিষেধ প্রতিপালনপূর্বক পুলিশ সপ্তাহের প্রতিটি অধিবেশন যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়।

সভাপতি অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপারগণ সভায় উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৮জানুয়ারি/কারই/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :